Homeখেলাম্যাক্সওয়েলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ভারতের সাবেক ক্রিকেটারের

ম্যাক্সওয়েলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ভারতের সাবেক ক্রিকেটারের

ভারতের মাটিতে অনুষ্ঠিত গত বছরের ওয়ানডে বিশ্বকাপে রীতিমতো অপ্রতিরোধ্য ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। একের পর এক রেকর্ড ভেঙে রেকর্ডবুক চুরমার করেছেন তারকা এই ব্যাটার। বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও অনবদ্য পারফর্ম করেছেন ম্যাক্সি। কিন্তু মাত্র ৫ মাসের ব্যবধানে অন্য এক ম্যাক্সওয়েলকে দেখা যাচ্ছে এবারের আইপিএলে।

চলতি আইপিএলে ব্যাট হাতে নিজেকে একদমই মেলে ধরতে পারেননি ম্যাক্সওয়েল। আসরে এখন পর্যন্ত তার সর্বোচ্চ রান ২৮। বিধ্বংসী এই ব্যাটারের পারফরম্যান্সে এতোটাই অবনতি হয়েছে যে তাকে বেঞ্চেও বসে থাকতে হচ্ছে। এরই মধ্যে তাকে নিয়ে বিস্ফোরক এক মন্তব্য করলেন ভারতের সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল।

আইপিএলের শুরু থেকেই ফর্মে নেই ম্যাক্সওয়েল। তাই কয়েক ম্যাচ খেলার পর মানসিক স্বাস্থ্যের কথা বলে একটা বিরতি নিয়ে নেন তারকা এই ব্যাটার। বিরতি শেষ করে মাঠে ফেরেন শনিবার (৪ মে) গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচে। তবে এই ম্যাচেও তার পারফরম্যান্স ছিল হতাশাজনক।

ঘরের মাঠে শনিবার গুজরাটের ১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ ওভার ৫ বলেই ৯২ রান করে ফেলে বেঙ্গালুরু। তবে এরপর দ্রুত সময়ের ব্যবধানে ৩ উইকেট হারায় ডু প্লেসির দল। পাঁচ নম্বরে ব্যাটিং করতে আসেন ম্যাক্সওয়েল। উইকেটের মিছিলে বেঙ্গালুরুর তখন দরকার ছিল একটা শক্ত জুটি। রানের তো কোনো চাপই ছিল না। কিন্তু এমন সময় ব্যাটিং নেমে দায়িত্বশীল আচরণ করতে পারেননি ম্যাক্সি।

দীর্ঘ বিরতির পর ব্যাটিংয়ে নেমে এদিন প্রথম বলে বাউন্ডারি হাঁকান ম্যাক্সওয়েল। কিন্তু এক বল পরে আবারও বড় শট খেলতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন এই ব্যাটার। তার উইকেট হারানোর পর দ্রুত সময়ে আরও দুই উইকেট হারিয়ে বড়সড় চাপে পড়ে বেঙ্গালুরু। আর তাতে সমালোচনার মুখে পড়েছেন ম্যাক্সওয়েল।

ম্যাক্সওয়েলের ইনিংস দেখার নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ভারতের সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল লিখেছেন, ‘গ্লেন ম্যাক্সওয়েল…আইপিএলের ইতিহাসে সবচেয়ে ওভাররেটেড খেলোয়াড়।’

ম্যাক্সওয়েলকে নিয়ে পার্থিবের করা এই মন্তব্যের পক্ষে অবস্থান নিয়েছেন অনেকে। অনেকে আবার ম্যাক্সিকে নিয়ে এমন মন্তব্যের বিরোধিতা করছেন। তাদের মতে, ফর্ম না থাকায় এমনটা হচ্ছে ম্যাক্সওয়েলের সঙ্গে। ম্যাক্সওয়েল যে ফর্মে নেই সেটা বোঝা যায় তার মাঠের পারফরম্যান্সেই। আইপিএলের চলতি মৌসুমে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৫.১৪ গড় এবং ৯৭.২৯ স্ট্রাইকরেটে মাত্র ৩৬ রান করেছেন ম্যাক্সওয়েল। ৮.৬৬ ইকোনমি রেটে উইকেট নিয়েছেন পাঁচটি।

সর্বশেষ খবর

Exit mobile version