Homeসর্বশেষ সংবাদপল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে বৈষম্য দূরীকরণ দাবিতে শরীয়তপুরে...

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে বৈষম্য দূরীকরণ দাবিতে শরীয়তপুরে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি শুরু

মেহেদী হাসান, শরীয়তপুর প্রতিনিধি ॥

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে বিভিন্ন বৈষম্য দূরীকরণ ও অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের দাবিতে সারাদেশের ন্যায় শরীয়তপুরের পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন।

সোমবার সকালে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির সামনে জেলার সকল কর্মকর্তা ও কর্মচারীরা একযোগে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করে বিক্ষোভে অংশ গ্রহণ করেন।

এ সময় তারা পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে যেসকল বৈষম্য রয়েছে তা দূরীকরণ ও অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের লক্ষ্যে ১৪ দফা দাবি উত্থাপন করেন। এসকল দাবির মধ্যে রয়েছে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি, শ্রান্তি বিনোদনসহ অন্যান্য ছুটি, যাতায়াত, ওভার টাইম ও টিফিন ভাতা, টিএ/ডিএ সুবিধা, বেতন স্কেল বৃদ্ধি, পদোন্নতি, শিফটিং ডিউটি বাস্তবায়নের মাধ্যমে ন্যায় সংগত কর্মপরিবেশ তৈরির দাবি জানান তারা। আন্দোলনকারীরা জানান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সঙ্গে পল্লী বিদ্যুৎ সমিতির কার্যক্রম অভিন্ন হলেও বেতন-ভাতা, পদোন্নতি, ছুটিসহ সব সুযোগ-সুবিধা ভিন্ন।

এছাড়া বিভিন্ন সময় চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের স্থায়ী না করায় তাদের মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। নির্ধারিত কর্মঘণ্টা নির্ধারণসহ তাদের দাবি-দাওয়া না মেনে নিলে তারা আরও বৃহৎ আন্দোলন গড়ো তুলবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন। এসময় ডিজিএম (কারীগরি) মো. জসিম উদ্দিন, এজিএম (ইএন্ডসি) মো. মাসুদ পারভেজ, এজিএম (আইটি) মো. নাজমুল হাসান, জুনিয়র ইঞ্জিনিয়ার বিশ^জিৎ কুমার দাস, এনকোর্সমেন্ট কো-অর্ডিনেটর মো. জাফর ইকবাল, লাইন ক্রু লেভেল -১ মনোজ কুমার, মিটার রিডার মো. মাহফুজ, বিলিং সহকারী সানিয়া বালাসহ বিভিণœ শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

Exit mobile version