Homeআন্তর্জাতিকবাইডেন প্রশাসনকে ‘গেস্টাপো’র সঙ্গে তুলনা করলেন ট্রাম্প

বাইডেন প্রশাসনকে ‘গেস্টাপো’র সঙ্গে তুলনা করলেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে নাৎসি প্রশাসনের সঙ্গে তুলনা করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ডেমোক্র্যাটরা এখন ‘গেস্টাপো প্রশাসন’ চালাচ্ছে।

শনিবার (৪ মে) ফ্লোরিডার পাম বিচের মার-এ-লাগো রিসোর্টে একটি নৈশভোজে এ মন্তব্য করেন ট্রাম্প। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, নিউ ইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্টের হাতে আসা এক অডিও রেকর্ডিংয়ে ট্রাম্পকে বলতে শোনা গেছে, এরা (ডেমোক্র্যাট)গেস্টাপো প্রশাসন চালাচ্ছেন। আর এটাই একমাত্র জিনিস যা তাদের কাছে আছে। আর এই উপায়ে তারা তাদের মতামতে জয়ী হতে পারেন। আসলে এটা তাদের শেষ করে দিচ্ছে। কিন্তু এতে আমার কিছু যায় আসে না।

এ বিষয়ে ট্রাম্পের ক্যাম্পেইন টিমের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কোনো মন্তব্য করেনি।

তবে এবারই প্রথ নয়, আগেও বাইডেনকে ২০ শতকের ‘অত্যাচারীদের’ সাথে তুলনা করেন ট্রাম্প। চলতি বছরের শুরুর দিকে টেক্সাসে কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) একটি বক্তৃতায় তিনি ‘জো বাইডেনের নির্দেশে স্ট্যালিনিস্ট শো ট্রায়াল চালানোর’ নিন্দা করেছিলেন।

আর গত বছরে একটি ক্যাম্পেইনে বাইডেনকে ‘দুর্নীতিগ্রস্ত তৃতীয় বৈশ্বিক স্বৈরসাশক’ হিসেবে আখ্যা দেন।

নাৎসি পার্টি ও জার্মানিতে রাষ্ট্রদ্রোহ, গুপ্তচরবৃত্তি, নাশকতা এবং অপরাধমূলক হামলার মামলা তদন্ত করার ক্ষমতা গেস্টাপোর (গোপন পুলিশ বাহিনী) ছিল। ১৯৩৬ সালে সরকার গৃহীত মৌলিক গেস্টাপো আইন, গেস্টাপো কার্টে ব্লাঞ্চকে বিচারিক পর্যালোচনা ছাড়াই কাজ করার অনুমতি দেয়। এটিকে আইনের ঊর্ধ্বে রাখা হয়।

সর্বশেষ খবর

Exit mobile version