Homeআন্তর্জাতিকইসরাইলের সামরিক স্থাপনায় হিজবুল্লাহর রকেট হামলা

ইসরাইলের সামরিক স্থাপনায় হিজবুল্লাহর রকেট হামলা

ইসরাইলের সামরিক ঘাঁটিতে হামলার দাবি করেছে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। তাদের দাবি, ইসরাইলি সামরিক বাহিনীর ৭৬৯তম ব্রিগেডের সাহেল ব্যাটালিয়নের সদর দফতরকে লক্ষ্য করে ২০টি রকেট এবং ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তারা।

শনিবার (২৫ মে) ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানায়, ইসরাইলের উত্তরাঞ্চলের আপার গ্যালিলি এলাকায় দক্ষিণ লেবানন প্রায় ২০টি রকেট আঘাত হেনেছে।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, ইসরাইলের ডোভেভ এবং মানারা এলাকায় একাধিক রকেট হামলার চিহ্ন শনাক্ত করা হয়েছে। এতে ইসরাইলের বেশ কিছু এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

তারা আরও জানায়, পাল্টা হামলা হিসেবে ইসরাইল দক্ষিণ লেবাননের সোয়ানেহ এবং রামিয়েহ এলাকায় বেশ কয়েকটি বিমান হামলা চালিয়েছে। এ সময় তারা লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর বেশ কয়েকটি সামরিক কাঠামোতে হামলা চালায়। এছাড়াও তারা দেশটির ইয়ারুন এলাকার হিজবুল্লাহর ঘাঁটি এবং হানাইন এলাকার হিজবুল্লাহর সদস্যদের ওপর হামলা চালিয়েছে।

প্রসঙ্গত, লেবাননে সাত মাসে আন্তঃসীমান্ত সহিংসতায় চারশ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। অন্যদিকে ইসরাইল জানিয়েছে, লেবানন থেকে চালানো হামলায় সীমান্তবর্তী অঞ্চলে ১৪ সেনা ও ১০ বেসামরিক লোক নিহত হয়েছেন। পাল্টাপাল্টি এ হামলায় উভয় পক্ষের কয়েক হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

হিজবুল্লাহ জানায়, তাদের মিত্র হামাসকে সমর্থন করতে এবং লেবাননে আক্রমণ চালানোর জন্য ইসরাইলে পাল্টা হামলা চালাচ্ছে।

সর্বশেষ খবর