Homeখেলারোনালদোর পর মদ্রিচকে চায় আল নাসের

রোনালদোর পর মদ্রিচকে চায় আল নাসের

ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে টেনে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে সৌদি প্রো লিগের দল আল নাসের। ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলারকে দিলে টেনেই থেমে থাকছে না সৌদি আরবের ক্লাবটি, বরং দলে টানতে চায় আরও বেশ কয়েকজন তারকা ফুটবলারকে। সেই লক্ষ্যেই তারা প্রস্তাব পাঠিয়েছিল ক্রয়েশিয়ান কিংবদন্তী লুকা মদ্রিচকেও। তবে সে প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন তিনি।

ইউরোপের ফুটবল থেকে পাততাড়ি গুটিয়ে ক্রিস্টিয়ানো রোনালদো নোঙ্গর ফেলেছেন আরবের মরুভূমিতে। সৌদি আরবের পেশাদার লিগের দল আল নাসেরে যোগ দিয়েছেন তিনি। এই চুক্তি অনুযায়ী বেতন, বিজ্ঞাপন ও অন্য খাত মিলিয়ে ফি বছর ২১ কোটি মার্কিন ডলার পাবেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী তারকা। গত শুক্রবার আনুষ্ঠানিকভাবে ক্লাবটির সঙ্গে চুক্তি সেরেছেন তিনি।

তবে, আল নাসের শুধু রোনালদোকেই দলে টেনে চুপ থাকছে না। তাদের নজর আরেক কিংবদন্তীর দিকেও। রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডারকেও তারা দলে ভেড়াতে চায় বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তাদের প্রতিবেদন অনুযায়ী, ক্রোয়েশিয়ান  কিংবদন্তীকে দলে নিতে আকর্ষণীয় প্রস্তাব দিয়েছে ক্লাবটি। তবে তাদের প্রস্তাবে রাজি হননি ২০১৮ সালের ব্যালন ডি’অরজয়ী তারকা।

২০১৮ বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলে গোল্ডেন বল জিতেছিলেন মদ্রিচ। ২০২২ সালের কাতার বিশ্বকাপেও দলকে সেমিফাইনালে তোলেন ইতিহাসের অন্যতম সেরা এই মিডফিল্ডার।

রিয়াল মাদ্রিদের সঙ্গে চলতি বছরের জুলাইয়ে চুক্তি শেষ হয়ে যাবে ৩৭ বছর বয়সী মদ্রিচের। রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন করে চুক্তিতে আগ্রহী হলেও ক্লাবের পক্ষ থেকে এখনো নতুন কোন প্রস্তাব পাননি তিনি। লস ব্লাঙ্কোসদের সঙ্গে নতুন করে চুক্তি না হলে তার গন্তব্য নিশ্চিত নয় এখনও। সেই সুযোগটা কাজে লাগাতে চায় আল নাসের। রোনালদোর সঙ্গে ৬ বছর একই ক্লাবে খেলা তারকাকে দলে ফিরিয়ে পুনর্মিলন ঘটাতে চান দুই কিংবদন্তীর। তবে মদ্রিচ এখনোই ভবিষ্যৎ নিয়ে ভাবছেন না। তিনি মাদ্রিদেই ক্যারিয়ার শেষ করার বিষয়ে আশাবাদী।

এদিকে, আল নাসেরের রাডারে আছেন রিয়াল মাদ্রিদের আরেক সাবেক তারকাও। পিএসজিতে খেলা লস ব্লাঙ্কোসদের সাবেক অধিনায়ক সার্জিও রামোসকে দলে ভেড়ানোর পরিকল্পনা করছে ক্লাবটি। ২০২১ সালে ২ বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছিলেন এই স্প্যানিশ। তবে ইনজুরির কারণে প্রথম মৌসুমে খুব একটা খেলতে পারেননি। চলতি মৌসুমে নিয়মিত মাঠে নামলেও ৩৬ বছর বয়সী ডিফেন্ডারের পারফরম্যান্সে খুব একটা খুশি নয় ক্লাব। তাই তার সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন না করলে ফ্রি এজেন্ট হিসেবে তাকে দলে নিতে চায় আল নাসের।

সর্বশেষ খবর