Homeআন্তর্জাতিকবোনাস বাবদ চার বছরের বেতন দিল যে কোম্পানি

বোনাস বাবদ চার বছরের বেতন দিল যে কোম্পানি

বোনাস বাবদ কর্মীদেরকে ৫০ মাসের বেতনের সমান অর্থ প্রদান করেছে তাইওয়ানের একটি সংস্থা। এভারগ্রিণ মেরিন কর্প নামে জাহাজ সংস্থা তাদের ২০২২ সালের অর্জিত মুনাফা থেকে কর্মীদের এ বোনাস দিয়েছে। বছরের হিসেবে যা ৪ বছর ২ মাসের সমান। খবর এনডিটিভির।

সংস্থাটি জানায়, বিগত বছরে সংস্থার মুনাফা থেকে কর্মীদের এ বোনাস দেয়া হয়েছে। সব কিছু সুষ্ঠুভাবে হয়েছে। সবদিক বিচার বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় সংস্থাটি। তবে এই বোনাস কর্মীদের মূল বেতন, গ্রেড ও ব্যক্তিগত পারফর্ম্যান্সের ওপর নির্ভর করে কম বেশি হবে বলে জানায় সংস্থাটি।

এভারগ্রিনের এমন নজিরবিহীন পদক্ষেপ জাহাজ ব্যবসায়ের সমৃদ্ধির দিকটি ফুটিয়ে তুলেছে উল্লেখ করে বিশেষজ্ঞরা বলছেন, বিগত দুই বছরে জাহাজ ব্যবসায়ের ক্রমশ সমৃদ্ধি হয়েছে। কোভিড মহামারির পর বিভিন্ন দেশে নানা পণ্যের চাহিদা বেড়েছে। এতেই সংস্থাটির এমন সাফল্য অর্জন বলে মনে করছেন তারা।

বিগত বছরে তাইওয়ানের ওই সংস্থাটির মোট আয় ছিল ২ হাজার ৭০ কোটি ডলার বলে জানা গেছে। যা তাদের ২০২০ সালের মুনাফার ৩ গুণের চেয়ে বেশি।

২০২১ সালে সুয়েজ খালে একটি জাহাজ আটকে যাওয়ায় খবরে এসেছিল সংস্থাটি। এর আগে একই বছর সংস্থাটির শেয়ার মূল্য ২৫০ শতাংশ বৃদ্ধি লক্ষ্য করা গেছে। যদিও এরপর শেয়ার মূল্য ৫৪ শতাংশ হ্রাস পায়। তবে কর্মীদের এভাবে পরিশ্রমের স্বীকৃতি জানানোর বিষয়টি ইতোমধ্যে মুখে মুখে ছড়িয়ে পড়েছে।

গত সপ্তাহে তাইপের অর্থনীতিবিষয়ক সংবাদমাধ্যম ইকোনমিক ডেইলি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ওই সংকটের পর আবারও সমুদ্রে সরবরাহ শৃঙ্খলায় ফেরে এভারগ্রিন। ডিসেম্বরে কোম্পানিটি কিছু কর্মীকে ৫২ সপ্তাহের বোনাস দিয়েছে।

সর্বশেষ খবর

Exit mobile version