Homeখেলাহারের পরও কোয়ার্টার ফাইনালে উঠার ব্যাপারে আত্মবিশ্বাসী এমবাপ্পে

হারের পরও কোয়ার্টার ফাইনালে উঠার ব্যাপারে আত্মবিশ্বাসী এমবাপ্পে

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরেছে কিলিয়ান এমবাপ্পে, লিওনেল মেসি ও নেইমারদের পিএসজি। এই হারের পরও এমবাপ্পে মনে করছেন, তারা কোয়ার্টার ফাইনালে উঠতে পারবেন। সেক্ষেত্রে বায়ার্নের মাঠে দ্বিতীয় লেগে নিজেদের সেরাটা দিতে হবে বলে জানান তিনি।

কিংসলে কোম্যানের গোলে পার্ক দেস প্রিন্সেসে পিএসজি হেরেছে ১-০ গোলে। এই হারও আত্মবিশ্বাস টলাতে পারেনি ফরাসি তারকার। তিনি মনে করেন, দ্বিতীয় লেগে জয় দিয়ে কোয়ার্টার ফাইনালে যেতে পারবেন তারা। এ সম্পর্কে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এমবাপ্পে বলেন, ‘অবশ্যই, এখনও আশা আছে। দুই লেগের খেলার প্রথম লেগটি কেবল হলো।’

বায়ার্ন বনাম পিএসজির দ্বিতীয় লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৮ মার্চ। ওই ম্যাচে জয় ছিনিয়ে নিতে চান এমবাপ্পেরা। এ জন্য কী করতে হবে? ২৪ বছর বয়সী তারকা বলেন, ‘কোয়ালিফাই (কোয়ার্টার ফাইনালে) যে করব, এটা আমরা আগেও জানতাম, এখনও জানি। এর জন্য কাজ করব, জিততেও শুরু করব।’

জার্মানির ক্লাবটির বিপক্ষে পিএসজির একটু দুর্বলতা আছে! চ্যাম্পিয়ন্স লিগের ২০২০-২১ মৌসুমে এই বায়ার্নের কাছে হেরেই কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যায় তারা। তার আগের মৌসুমে ফাইনালে মিউনিখের ক্লাবটির বিপক্ষে হারে পিএসজি। আর সবশেষ ম্যাচে তো মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীদের নিয়েও হারল ফ্রান্স জায়ান্টরা।

কিন্তু ফরাসি তারকার কাছে যেন এসব কিছুই না। অবশ্য নামটা যখন এমবাপ্পে, তখন তার বক্তব্যে তো পিএসজির সমর্থকদের সন্তুষ্ট হওয়ারই কথা। মুহূর্তেই যে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার সক্ষমতা রাখেন তিনি। গত কাতার বিশ্বকাপের কথাই ধরুন না, আর্জেন্টিনাকে তো একাই কাঁপিয়ে দিয়েছিলেন তিনি। হ্যাটট্রিক করে স্তব্ধ করে দিয়েছিলেন স্ক্যালোনির শিষ্যদের। যদিও শেষ পর্যন্ত হাসতে পারেননি তরুণ এই ফুটবলার। টাইব্রেকারে জয়লাভ করে দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিরা।

সর্বশেষ খবর