Homeজেলাচিলমারীতে অধ্যাপক আনু মুহাম্মদ উদ্বোধন করলেন পাঁচ দিনব্যাপী পঞ্চম পণ্ডিত বইমেলা

চিলমারীতে অধ্যাপক আনু মুহাম্মদ উদ্বোধন করলেন পাঁচ দিনব্যাপী পঞ্চম পণ্ডিত বইমেলা

শাহ মোঃ আব্দুল মোমেন, রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি।।

কুড়িগ্রামের চিলমারীতে অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদের হাত ধরে শুরু হলো পাঁচ দিন ব্যাপী পঞ্চম পণ্ডিত বইমেলা। মেলা উদযাপন পর্ষদের আয়োজনে চিলমারী এ. ইউ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পাঁচ দিনব্যাপী এই বই মেলা চলবে।বুধবার(১ মার্চ) সকাল সাড়ে ১১ টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ বই মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, প্রত্যেকের মানুষের আলাদা আলাদা ব্যক্তি স্বার্থ আছে। কিন্তু সেই ব্যক্তি স্বার্থ দেশের জন্য, সবার জন্য ছড়িয়ে দিতে পারলে দেশের মঙ্গল হবে। একজন সঠিক শিক্ষায় শিক্ষিত মানুষ তার ব্যক্তি স্বার্থ জনস্বার্থে বিলিয়ে দিতে পারে। চিলমারীর পঞ্চম পণ্ডিত বইমেলা সেই সঠিক শিক্ষার দ্বার উন্মোচনে কাজ করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান রোকুনুজ্জামান শাহীন। অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত সাংবাদিক সফি খান, উলিপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মতি শিউলী, চিলমারি প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম সাবু উপস্থিত ছিলেন।পাঁচদিন ব্যাপী পন্ডিত বইমেলায় বিভিন্ন প্রকাশনী, বেসরকারি উদ্যোগে তৈরি পাঠাগার ও বিভিন্ন সামাজিক সংগঠনের ২০ টি স্টল বসেছে।

পন্ডিত বইমেলা উদযাপন পর্ষদের আহবায়ক নাহিদ হাসান নলেজ এ প্রতিনিধিকে জানান, চিলমারীর পন্ডিত বইমেলা এবারে পঞ্চম বারের মতো হতে যাচ্ছে। এবারের বইমেলায় ২০টি প্রকাশনী, বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যক্তি উদ্যোগে গড়ে উঠা পাঠাগার অংশ নিয়েছে। বইমেলার সমাপনি দিনে পরিচালক খন্দকার সুমনের ‘সাঁতাও’ সিনেমা প্রদর্শন করা হবে।

সর্বশেষ খবর