Homeখেলামার্টিনেজের সেই ‘অশ্লীল’ উদ্‌যাপনের সঙ্গী হলেন সঙ্গিনীরা

মার্টিনেজের সেই ‘অশ্লীল’ উদ্‌যাপনের সঙ্গী হলেন সঙ্গিনীরা

কাতার বিশ্বকাপের শিরোপা-মঞ্চে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের উদ্‌যাপন নিয়ে চলেছিল সরব আলোচনা-সমালোচনা। সেই উদ্‌যাপনকে ‘অশ্লীল’ বলে মত দিয়েছিলেন অনেকে। বিশ্বকাপ শেষে প্রীতি ম্যাচেও তেমন উদ্‌যাপন দেখা যায়। শুধু মার্টিনেজে নয়, সঙ্গে যোগ দেন তার কয়েকজন সতীর্থ ও তাদের সঙ্গিনীরা।

শুক্রবার (২৪ মার্চ) ভোরে পানামার বিপক্ষে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে ২-০ গোলে জেতে লিওনেল মেসিবাহিনী। জয় শেষে এল মনুমেন্তাল স্টেডিয়ামে কাতার বিশ্বকাপ জয় উদ্‌যাপন করে পুরো আর্জেন্টিনা দল। সেখানে মার্টিনেজ আরও একবার বিশ্বকাপের সেই উদ্‌যাপন ফিরিয়ে আনেন।

শুধু মার্টিনেজ নয়, এবার সেই ‘অশ্লীল’ উদ্‌যাপনের সঙ্গী হলেন তার কয়েকজন সতীর্থ ও তাদের সঙ্গিনীরা। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এমন একটি ছবি শেয়ার করেন গোলরক্ষক জেরোনিমো রুলির বান্ধবী রোসিয়ো সুয়ারেজ। মুহূর্তেই ছবিটি ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। 

অনেক নেটিজেন ছবির মন্তব্যে নেতিবাচক কথা বলেন। কেউ বলেন, ‘আর্জেন্টিনায় মেসি বাদে কাউকে অতটা ভদ্র মনে হয় না।’ কেভিন নামে একজন লিখেছেন, ‘এটি ভিন্ন অর্থ বহন করে। আমি সে সম্পর্কে আর না বলি।’ সমর্থকদের অনেকেই ফুটবলার-সঙ্গিনীদের এই আচরণকে ‘রুচিহীন’ বলে আখ্যা দিয়েছেন। আবার অনেকে বলেছেন, ‘খুব ভালো। আমি এই উদ্‌যাপনকে ভালোবাসি।’

কাতার বিশ্বকাপে মার্টিনেজ একা ওই ধরনের অঙ্গভঙ্গি করলেও পানামার বিপক্ষে ম্যাচ শেষে মার্টিনেজের সঙ্গে ছিলেন এরমান পেৎসেলা, গিদো রদ্রিগেজ, জেরোনিমো রুলি ও মার্কোস আকুনা।

তাদের দেখে একই ধরনের অঙ্গভঙ্গি করেন মার্টিনেজের স্ত্রী মান্ডিনহা। আর তার সঙ্গে যোগ দেন জেরোনিমো রুলির বান্ধবী রোসিয়ো সুয়ারেস, মার্কোস আকুনার বান্ধবী জুলিয়া সিলভা, জার্মান পেজেয়ার বান্ধবী অগাস্টিনা বাসকেরানো ও গুইদো রদ্রিগেজের বান্ধবী ওয়াদা রামন।

সর্বশেষ খবর