Homeজেলাধরা পড়ে এক হাজার টাকার জাল নোট গেলার চেষ্টা, আটক ১

ধরা পড়ে এক হাজার টাকার জাল নোট গেলার চেষ্টা, আটক ১

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে চারটি এক হাজার টাকার জাল নোটসহ জরু মিয়া (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করেন স্থানীয় বাজার ব্যবসায়ীরা। পরে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৬ মার্চ) সন্ধ্যায় নবীনগর পৌর শহরের চাল বাজার থেকে তাকে আটক করা হয়। এ সময় আটক ওই ব্যক্তি একটি এক হাজার টাকার জাল নোট দুমড়ে-মুচড়ে গিলে ফেলার চেষ্টা করেন বলে জানান স্থানীয়রা।

জরু মিয়া নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের বুল্লা গ্রামের নুরু মিয়ার ছেলে।

বাজারে থাকা স্থানীয় ব্যবসায়ীরা জানান, নবীনগর পৌর এলাকার চালবাজারে প্রায়ই চাল কেনাবেচা করতেন জরু মিয়া। বিকেলে চাল কিনে কৌশলে জরু মিয়া দোকানিকে এক হাজার টাকার জাল নোট দেন। টাকা দেখে দোকানির সন্দেহ হলে তাকে আটক করেন স্থানীয় ব্যবসায়ীরা। পরে তারা উপজেলা প্রশাসন ও পুলিশকে বিষয়টি অবগত করেন।

আটককালে জরু মিয়া একটি এক হাজার টাকার জাল নোট দুমড়ে-মুচড়ে গিলে ফেলার চেষ্টা করেন। তবে শেষ রক্ষা হয়নি তার।  তার কাছ থেকে এক হাজার টাকার মোট চারটি জাল নোট উদ্ধার করেন স্থানীয়রা। পরে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক তথ্য-প্রমাণের ভিত্তিতে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক জানান, স্থানীয় চাল ব্যবসায়ীরা জাল নোটসহ প্রতারক চক্রের এক সদস্যকে আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেন। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জাল নোট প্রতারক চক্রের সদস্য মো. জরু মিয়াকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সর্বশেষ খবর