Homeখেলা'ভারতকে বিশ্বকাপে জেতাতে পারেন সূর্যকুমার'

‘ভারতকে বিশ্বকাপে জেতাতে পারেন সূর্যকুমার’

সময়টা একদমই ভালো যাচ্ছে না সূর্যকুমার যাদবের। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ সিরিজটা বাজেভাবে শেষ করেছেন, গড়েছেন লজ্জার রেকর্ড। আইপিএলের শুরুতেও তেমন একটা ইমপ্যাক্ট দেখাতে পারছেন না ডানহাতি বিধ্বংসী এই ব্যাটার।

এই তো মাত্র কয়েক মাস আগেও সূর্যের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সবাই। ডি ভিলিয়ার্সের মতো তাকেও সবাই ডাকতে শুরু করেছিলেন মি. ৩৬০ ডিগ্রি। কিন্তু তারকা এই ক্রিকেটারের সাম্প্রতিক পারফরম্যান্সে হুট করেই সবাই আবার ১৮০ ডিগ্রি মোড় নিলেন। অনেকেই প্রশ্ন তুলছেন জাতীয় দলে তার অবস্থান নিয়ে।

কঠিন সময়ে অবশ্য পাশে দাঁড়ানোর জন্য একজন বড়সড় খুঁটি পেয়েছেন সূর্য। সময়টা খারাপ গেলেও বিধ্বংসী এই ব্যাটারের প্রতি আস্থা রাখতে চান সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং। তার মতে, সূর্যকুমারকে আরও সুযোগ দেয়া উচিত। শুধু তাই নয়, পন্টিংয়ের বিশ্বাস সূর্যের মানের ব্যাটার বিশ্বকাপ জেতানোর সামর্থ্য রাখেন।

ভারতের মাটিতে আগামী অক্টোবর-নভেম্বর মাসে বিশ্বকাপের ত্রয়োদশ আসর বসবে। যেখানে সূর্যকুমারের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে সূর্যকে বিশ্বকাপে রাখার পক্ষে জোর অবস্থান নিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

শুক্রবার আইসিসি রিভিউ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন পন্টিং। সেখানে সূর্যকুমারের প্রসঙ্গ ওঠায় বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক বলছেন, ‘বিশ্বের সবাই জানে সাদা-বলের ক্রিকেটে সূর্যকুমার কী করতে পারে। আমার মনে হয়, ভারতের উচিত তাকে সুযোগ দিয়ে যাওয়া। কারণ, সে ওই ধরনের ক্রিকেটার যে কিনা বিশ্বকাপ জেতাতে পারে।’

সূর্যকুমারকে সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডসের সঙ্গে তুলনা করে পন্টিং বলেন, ‘সে কিছুটা অধারাবাহিক হতে পারে, কিন্তু সে এমন মানের ক্রিকেটার যে গুরুত্বপূর্ণ মুহূর্তে দলকে জেতাতে পারে। অস্ট্রেলিয়ার হয়ে প্রয়াত গ্রেট অ্যান্ড্রু সাইমন্ডস যা করেছে, কিছুটা ওইরকম।’

সর্বশেষ খবর