Homeখেলামেসির সঙ্গে এমন ব্যবহারে অনুশোচনা করবে পিএসজি: মাশচেরানো

মেসির সঙ্গে এমন ব্যবহারে অনুশোচনা করবে পিএসজি: মাশচেরানো

জাতীয় দল এবং বার্সেলোনায় থাকতে লিওনেল মেসির সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছেন হাভিয়ের মাশচেরানো। তাতে ফুটবলের খুদে জাদুকরকে খুব ভালো করে চেনার সুযোগ পেয়েছিলেন তিনি। তাই সম্প্রতি সতীর্থের অপমানে চুপ করে বসে থাকতে পারলেন না মাশচেরানো।

বর্তমানে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ ফুটবল দলের কোচের দায়িত্ব পালন করছেন মাশচেরানো। এক সময়ের সতীর্থ মেসির বিষয়ে তিনি বলেছেন, পিএসজি এবং তাদের সমর্থকেরা মেসির সঙ্গে যে ব্যবহার করেছে, তাতে তাদের অনুশোচনা করতে হবে। সেটি ১০ বছর পরে হলেও তারা অনুশোচনা করবে।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ওলেকে দেয়া এক সাক্ষাৎকারে মাশচেরানো বলেন, ‘এটা সৌভাগ্যের ব্যাপার যে, এমন খেলোয়াড়কে পিএসজি পেয়েছে। আমি মনে করি, ১০ বছর আগে পিএসজির সমর্থকেরা এটি ভাবতেও পারেনি যে, মেসির মতো এত বড় মাপের একজন খেলোয়াড় তাদের দলের সঙ্গে যুক্ত হবে। তারা এটি উপভোগের বদলে টানা দুই বছর ধরে সমালোচনা করে কাটিয়ে দিয়েছে।’

মেসির সাবেক এই সতীর্থ আরও বলেন, ‘আগামী ১০ বছর পরে পিএসজি ও তাদের সমর্থকদের এটি নিয়ে অনুশোচনা করতে হবে। বিশ্বের যে কোনো দল যদি মেসিকে পাঁচ মিনিটের জন্য পায়, তাহলে যে কোনো কিছু করা সম্ভব। মেসি আসলে সমালোচনার উপরে। সেই তাকে নিয়েই পিএসজি সমালোচনা করল। সেজন্য আমি পিএসজিকে বলব, তাকে যেতে দিন। সে তার পরিবার এবং নিজেকে নিয়ে খুশি রয়েছে। যদি সে আপনাদের ক্লাবে থাকে, তাহলে তাকে প্রতি সপ্তাহে সরাসরি দেখতে পাবেন। নাহলে টিভিতেই দেখতে হবে।’

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল লরিয়েন্টের কাছে ১-৩ গোলে হেরে যায় পিএসজি। দলের হারের দিনে মাঠে ম্লান ছিলেন আর্জেন্টাইন মহাতারকা। এমন পারফরম্যান্সের পর ক্লাবটির সমর্থকরা দুয়োও দেন তার নাম ধরে। এরপরই প্যারিস থেকে সৌদি আরবের দিকে উড়াল দেন মেসি। ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরের জন্য এমএলটেনকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে ফরাসি ক্লাবটি। পরে অবশ্য ক্ষমা চান আর্জেন্টাইন তারকা।

সর্বশেষ খবর