Homeজেলাহিলিতে জমির ধান কাটা ও মাড়াই শেষে ঘরে তুলে দেন কৃষকলীগের...

হিলিতে জমির ধান কাটা ও মাড়াই শেষে ঘরে তুলে দেন কৃষকলীগের নেতাকর্মিরা

নুরুজ্জামান হোসেন, হিলি প্রতিনিধি।।

“কৃষক বাঁচলে বাঁচবে দেশ, শেখ হাসিনার নির্দেশ” এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর হিলিতে অর্থের অভাবে ধান কাটতে না পারায় বর্গাচাষি অসহায় কৃষকের ধান কাটা ও মাড়াই করে ঘরে তুলে দিলো উপজেলা ও পৌর কৃষকলীগের নেতাকর্মীরা।

শনিবার বেলা ১১টায় পৌরসভার ছোট ডাঙ্গাপাড়া এলাকার কৃষক জাহিদুল ইসলামের ১ বিঘা জমির ধান কাটা ও মাড়াই  শেষে ঘরে তুলে দেন তারা।

হাকিমপুর (হিলি) উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মহাসিন আলী ও পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান ডালিম এর নের্তৃত্বে ধান কাটা ও মাড়াই কর্মসূচিতে অংশ গ্রহণ করেন উপজেলা কৃষকলীগের সভাপতি জনার্ধন চন্দ্র, পৌর কৃষকলীগের সভাপতি মিলন মন্ডল,কৃষকলীগ নেতা জুয়েল সরদার, রাজিউর রহমান মার্শাল, মাজেদুল ইসলাম, ইউনুস আলী,শামীম সরদার,জোসেফ হাসদা, আব্দুর রাজ্জাক, তোফাজ্জল হোসেনেসহ উপজেলা ও পৌর এবং ইউনিয়ন নেতাকর্মিরা। 

কৃষক জাহিদুল ইসলাম বলেন,অর্থের অভাবে ধান কাটতে না পারায় চলতি বোরো মৌসুমে কাল বৈশাখী’র ঝড়-বৃষ্টির শঙ্কায় জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে বড়ই দুশ্চিন্তায় ছিলাম। রাতে মুঠোফোনে পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান ডালিম এর সাথে কথা হয়। আজ সকালে কৃষকলীগের নেতাকর্মীরা আমার ১ বিঘা জমির ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন। তাদের এমন কাজে আমি ভীষণ খুশি। আমি প্রধানমন্ত্রী ও কৃষকলীগের নেতাকর্মীর জন্য দোয়া করি।

হাকিমপুর পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান ডালিম বলেন,বঙ্গবন্ধু কন্যা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় হাকিমপুর পৌরসভার বর্গাচাষি অসহায় কৃষক অর্থের অভাবে ধান কাটতে পারছেন না এমন কথা ফোনে জানান ওই কৃষক। এমন সংবাদ পেয়ে আজ সকালে ধান কাটা ও মাড়াই করে কৃষকের ঘরে তুলে দেওয়া হয়েছে।চাহিদা অনুযায়ী কৃষকদের সকল সহযোগিতা করে যাচ্ছে সরকার।বাংলাদেশ কৃষকলীগ দেশের যেকোনো দুর্যোগ,দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে।আগামীতেও আমরা সাধারণ মানুষের পাশে থাকবো।

সর্বশেষ খবর