Homeখেলাসমর্থকদের সঙ্গে দুর্ব্যবহার করায় রিয়ালের মাঠছাড়া হলান্ডের বাবা

সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহার করায় রিয়ালের মাঠছাড়া হলান্ডের বাবা

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লিগে গতকাল রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নিয়েছিল প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের হয়ে পুরো ৯০ মিনিট মাঠে ছিলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং ব্রাউট হলান্ড। ছেলের খেলা দেখতে রিয়ালের মাঠে হাজির হয়েছিলেন ২২ বছর বয়সী এই স্ট্রাইকারের বাবা আলফি হলান্ডও। তবে ছেলের খেলা দেখতে আসার অভিজ্ঞতাটা সুখের হয়নি ম্যানসিটির সাবেক এই খেলোয়াড়ের।

মঙ্গলবার (৯ মে) সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের বিপক্ষে ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি। ম্যাচের প্রথমার্ধে ভিনিসিউস জুনিয়রের দুর্দান্ত গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে কেভিন ডি ব্রুইনার দূরপাল্লার বুলেট শটে সমতায় ফেরে পেপ গার্দিওলার দল। এদিন পুরো ৯০ মিনিট মাঠে থাকলেও গোল করতে পারেননি হলান্ড। মাঠে রীতিমতো নিজের ছায়া হয়ে ছিলেন প্রিমিয়ার লিগে গোলের নতুন রেকর্ড গড়া এ স্ট্রাইকার।

তবে সিটির জয় না পাওয়া বা হলান্ডের ভালো খেলতে না পারার সঙ্গে আলফি হলান্ডের বাজে অভিজ্ঞতার কোনো সম্পর্ক নেই। ঘটনা বরং বেশ বিব্রতকর। রিয়ালের  মাঠে খেলা দেখতে আসা আলফিকে কর্পোরেট বক্স থেকে বের করে দেওয়া হয়েছে।

এদিন সিটির খেলা দেখতে সান্তিয়াগো বার্নাব্যুর কর্পোরেট বক্সে বসেন ম্যানচেস্টার সিটি, নোটিংহ্যাম ফরেস্ট ও লিডসের সাবেক খেলোয়াড় আলফি। বক্সের ঠিক সামনেই বসেছিলেন রিয়ালের কিছু সমর্থক। তাদের সঙ্গে বাজে ব্যবহারের  অভিযোগ উঠেছে হলান্ডের বাবার বিরুদ্ধে।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ ও ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মেইল অনলাইন’ এর খবরে জানা গেছে, রিয়ালের সমর্থকদের সঙ্গে বাজে ব্যবহার করায় কর্পোরেট বক্স থেকে বের করে দেওয়া হয় আলফিকে। ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, কর্পোরেট বক্সে রিয়ালের এক সমর্থকের সঙ্গে তর্ক করছিলেন আলফি। তখন বক্সের একটু নিচের দিকে বসে থাকা রিয়ালের সমর্থকরা ‘আদিওস’ (বিদায়) বলে স্লোগান ধরে।

মেইল অনলাইন জানিয়েছে, রিয়াল সমর্থকদের স্লোগান এ সময় কান পেতে শোনার ইশারা করেন আলফি। তবে তার আগে রিয়াল সমর্থকদের উদ্দেশ্যে অশালীন ইঙ্গিত করেন ৫০ বছর বয়সী এই সাবেক ফুটবলার। মার্কার দাবি, দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়াল সমর্থকদের উদ্দেশ্যে বাদাম ছুঁড়ে মেরেছেন হলান্ডের  বাবা।

এরপর অবশ্য আর বক্সে থাকতে পারেননি আলফি হলান্ড। নিরাপত্তারক্ষীরা এসে তাকে ও তার সঙ্গীকে বুঝিয়ে-শুনিয়ে বক্স থেকে বের করে দেন।

এই ঘটনায় আলফি আত্মপক্ষ সমর্থন কর এ বলেন, ‘আমরা কেভিন ডি ব্রুইনার গোল উদযাপন করছিলাম। রিয়াল মাদ্রিদেরে সমর্থকরা তাতে খুশি হতে পারেনি। আমাদের চলে আসতে হয় কারণ তারা ১-১ গোলের ড্রয়ে খুশি হতে পারেনি।’

সর্বশেষ খবর