Homeআন্তর্জাতিকতামিলনাড়ুতে বিষাক্ত মদপানে ৮ জনের মৃত্যু

তামিলনাড়ুতে বিষাক্ত মদপানে ৮ জনের মৃত্যু

ভারতের তামিলনাড়ুতে পৃথক দুটি এলাকায় বিষাক্ত মদপানে ৮ জনের মৃত্যু হয়েছে। এতে অসুস্থ হয়ে পড়েছেন আরও অন্তত ৩০ জন। এসব ঘটনায় দুজন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তামিলনাড়ু পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

পুলিশ জানিয়েছে, মারা যাওয়া ৮জনের মধ্যে চারজন ভিল্লুপুরাম জেলার এবং বাকি চারজন চেঙালপাত্তু জেলার। এই দুই জেলায় বিষাক্ত মদপানের পর আরও ৩০ জনকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে জানিয়েছে পুলিশ।

পুলিশ আরও জানিয়েছে, বিষাক্ত মদ সরবরাহ করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। আরও এই ঘটনায় অর্থাৎ মদ সরবরাহের সঙ্গে জড়িত থাকতে পারে সন্দেহে পুলিশের একটি বিশেষ দল অভিযান চালিয়ে যাচ্ছে।

তামিলনাড়ু পুলিশের নর্থ জোনের মহাপরিদর্শক (আইজি) কানান জানিয়েছেন, দুই অভিযুক্তকে গ্রেফতারের পাশাপাশি এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাত পুলিশ সদস্যকেও গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েক ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর রয়েছে।

আইজি কানান বলেছেন, ‘যারা মারা গেছেন, সন্দেহ করা হচ্ছে তারা শিল্প কারখানায় ব্যবহৃত মিথানল মিশ্রিত মদ খেয়েছিলেন।’

এই ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্টালিন মৃতদের পরিবারের জন্য ১০ লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন। পাশাপাশি যারা অসুস্থ হয়েছেন তাদের চিকিৎসার জন্য ৫০ হাজার রুপি দেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।

সর্বশেষ খবর