Homeখেলামেসি-নেইমারকে পেছনে ফেলে লিগ সেরা এমবাপ্পে

মেসি-নেইমারকে পেছনে ফেলে লিগ সেরা এমবাপ্পে

ফুটবলের তারকা কিলিয়ান এমবাপ্পে অন্যদের থেকে আলাদা। অন্য তারকারা যেখানে ফুটবলের সেরা পুরস্কারের পিছনে দৌঁড়াতে গিয়ে একসময় হতাশ হয়ে পড়েন, ফরাসি এই ফুটবলার সেখানে সফল। জীবনের প্রথম বিশ্বকাপেই ছুঁয়েছেন শিরোপা। দ্বিতীয়বারও নিজের জাত চিনিয়ে গিয়েছেন শিরোপা খুব কাছে। এবার সেই এমবাপ্পে হয়েছেন লিগ ওয়ানের সেরা খেলোয়াড়।

ক্লাব সতীর্থ লিওনেল মেসি কিংবা নেইমারদের পেছনে ফেলে লিগ সেরা হওয়া এমবাপ্পের জন্য সহজ ছিল না। কিন্তু ফরাসি এই ফুটবলার মেসি-নেইমারকে ছাড়িয়ে গেছেন নিজের দক্ষতার কারণে। চলতি মৌসুমে পিএসজির হয়ে এমবাপ্পে ২৮ গোল করেছেন, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। যেখানে মেসির গোলসংখ্যা ১৬ এবং নেইমারের ১৩।

ক্লাব ফুটবল হোক বা জাতীয় দল, সব জায়গাতেই অনন্য দক্ষতার পরিচয় দেন ফরাসি তারকা এমবাপ্পে। জাতীয় দলকে পরপর দুই বিশ্বকাপে ফাইনালে তোলার পেছনে দারুণ ভূমিকা রেখেছেন তিনি। চলতি মৌসুমি পিএসজিতেও অনেকের ভীড়ে নিজেকে রেখেছেন সবার ওপরে। তারই পুরস্কার পেলেন হাতেনাতে। লিগ ওয়ানে টানা চতুর্থবারের মতো সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

সেরা হয়ে এমবাপ্পে বলেন, ‘আমি সবসময়ই ভালো কিছু করার চেষ্টা করি। অনেক সময় সাফল্যের খুব কাছ থেকেও ফিরে আসতে হয়। এবার লিগে সেরা হতে পেরে ভালো লাগছে।’

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হ্যাটট্রিক করে এক এমবাপ্পেই কাঁপিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি বাহিনীকে। তবে টাইব্রেকারে ভাগ্য ফ্রান্সের পক্ষে কথা বলেনি। ৩৬ বছর পরে বিশ্বকাপ জিতে নেয় আর্জেন্টিনা। শিরোপা পেয়েও এমবাপ্পের ম্যাজিক ভুলতে পারেননি গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। হয়তো এ কারণেই এমবাপ্পের পুতুল বানিয়ে ব্যঙ্গ করে উদযাপনের অনুষঙ্গ তৈরি করেছিলেন।

সর্বশেষ খবর