Homeশীর্ষ সংবাদবরগুনায় ৫ জেলের জরিমানা, নিলামে ট্রলার বিক্রি

বরগুনায় ৫ জেলের জরিমানা, নিলামে ট্রলার বিক্রি

নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার করায় বরগুনার পাঁচ জেলেকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলেদের একটি ট্রলার নিলামে বিক্রি করা হয়।

রোববার (২৮ মে) রাতে বরগুনার তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ আদেশ দেন। এর আগে বঙ্গোপসাগরের বরইয়াচর এলাকা থেকে ট্রলারসহ জেলেদের আটক করে কোস্টগার্ড।

অর্থদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন: নেয়ামুল হোসেন, আমজাদ হোসেন, মাহমুদ হাওলাদার, ফিরোজ মোল্লা ও বুলবুল মোল্লা। তারা সবাই বাগেরহাটের কচুয়া উপজেলার বাসিন্দা।

কোস্টগার্ড জানায়, ৬৫ দিনের নিষেধাজ্ঞা সফলভাবে বাস্তবায়নের জন্য নিয়মিত বঙ্গোপসাগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছেন কোস্টগার্ডের সদস্যরা। এরই ধারাবাহিকতায় বঙ্গোপসাগরের বরইয়াচর এলাকায় অভিযান চালিয়ে ট্রলারসহ পাঁচ জেলেকে আটক করেন তারা। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

এ বিষয়ে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা বলেন, ‘নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করার অপরাধে প্রত্যেক জেলেকে পাঁচ হাজার টাকা করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া তাদের ট্রলারটি নিলামে ৮৮ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

সর্বশেষ খবর