Homeখেলা১০০০তম ম্যাচটা জয় দিয়ে রাঙাতে পারল না জার্মানি

১০০০তম ম্যাচটা জয় দিয়ে রাঙাতে পারল না জার্মানি

নিজেদের হাজারতম ম্যাচটায় জয় পেল না জার্মানি। ঘরের মাঠে সোমবার (১২ জুন) ইউক্রেনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে হ্যান্সি ফ্লিকের দল।

অল্পের জন্য পরাজয় থেকে রক্ষা পেয়েছে জার্মানি। সোমবার ঘরের মাঠে প্রথমে এগিয়ে যাওয়ার পর তিন গোল হজম করে জার্মানি। ম্যাচের ছয় মিনিটেই দলকে এগিয়ে দেন নিকলাস ফুলক্রুগ। ম্যাচের ১৮তম মিনিটেই সমতায় ফেরে ইউক্রেন। সতীর্থের পাস ধরে বক্সে ঢুকে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ভিক্টর সিগানকভ। লাইন্সম্যান শুরুতে অফসাইডের পতাকা তুললেও ভিএআরে গোলের বাঁশি বাজান রেফারি।

ম্যাচের ২৩ মিনিটে জার্মান সমর্থকদের স্তব্ধ করে দেয় ইউক্রেন। রুডিগারের আত্মঘাতী গোলে এগিয়ে যায় তারা। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইউক্রেন। দ্বিতীয় হাফের শুরুতেই আরও পিছিয়ে পরে জার্মানি। ম্যাচের ৫৬ মিনিটে নিজেদের ভুলে ম্যাচে নিজের দ্বিতীয় গোল পেয়ে যান ভিক্টর সিগানকভ।

তবে ম্যাচ শেষের সাত মিনিট বাকি থাকতে ঘুরে দাঁড়ায় জার্মানি। ৮৩ মিনিটে নিখুঁত শটে গোল করেন চেলসির ফুটবলার কাই হাভার্টজ। আর নির্ধারিত সময়ের পর বাড়ানো সময়ে পেনাল্টি আদায় করে নেন সেই হাভার্টজ। তবে পেনাল্টি থেকে গোল করে দলের ড্র নিশ্চিত করেন জোশুয়া কিমিচ।

এই নিয়ে টানা দুই ম্যাচে জয়হীন থাকল জার্মানি। কাতার বিশ্বকাপের পর প্রথম ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়েছিল তারা। এরপর স্পেনের কাছে ৩-২ গোলের হারের পর গতকাল ইউক্রেনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে ২০১৪ সালে বিশ্বকাপজয়ী দলটি।

সর্বশেষ খবর