Homeজেলানরসিংদীতে জোড়া হত্যা মামলায় বিএনপি নেতা গ্রেফতার

নরসিংদীতে জোড়া হত্যা মামলায় বিএনপি নেতা গ্রেফতার

নরসিংদীতে জোড়া হত্যা মামলায় বিএনপি নেতা জাহিদুল কবির ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশ। ভারত থেকে বাংলাদেশে আসার পথে যশোরের বেনাপোল স্থলবন্দর পুলিশ তাকে গ্রেফতার করে। পরে নরসিংদী সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

রবিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়। জাহিদুল কবির ভূঁইয়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও হাজিপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।

নরসিংদী সদর থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা অভিজিৎ চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যা মামলায় অভিযুক্ত আসামিদের গ্রেফতারের বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশকে অবগত করা হয়েছিল। শনিবার দুপুরে অভিযুক্ত বিএনপি নেতা জাহিদুল কবির ভূঁইয়া ভারত থেকে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে প্রবেশ করছিল। ওই সময় যশোরের বেনাপোল ইমিগ্রেশন পুলিশ আমাদের অবহিত করেন। পরে আমরা বেনাপোল ইমিগ্রেশন থেকে জাহিদকে গ্রেফতার করে নরসিংদী নিয়ে আসি। জোড়া হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে রবিবার দুপুরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নেহনাজ সিদ্দিকির আদালতে সোপর্দ করা হয়। পরে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৫ মে নরসিংদীর চিনিশপুর বিএনপির কার্যালয়ের সামনে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের বিক্ষোভ ও মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। ওই সময় দুর্বৃত্তদের গুলিতে আহত হন জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম-আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক (৩২) ও আশরাফুল ইসলাম (২০)।

পরে ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাদেকুর রহমান সাদেক মারা যান। একদিন পর সকালে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আশরাফুল ইসলাম। এ ঘটনায় নিহত সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন বাদী হয়ে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, তার স্ত্রী শিরিন সুলতানা, যুবদল সভাপতি, ছাত্রদল সভাপতিসহ বিএনপির ৩০ নেতার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলায় জাহিদসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ খবর