Homeআন্তর্জাতিকমুখোশধারীদের দেয়া আগুনে পুড়ল বাজার, নিহত ৯

মুখোশধারীদের দেয়া আগুনে পুড়ল বাজার, নিহত ৯

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর মধ্যাঞ্চালের একটি বাজারে মুখোশধারীদের দেয়া আগুনে পুড়ে গেছে একটি বাজার। এই ঘটনায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। বন্দুকধারীরা বাজারটিতে আগুনও ধরিয়ে দেয়ার আগে এলোপাতাড়ি গুলিও চালায়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সোমবার (১০ জুলাই) মেক্সিকোর মধ্যাঞ্চলের তুলুকা শহরের একটি বাজারে এই গোলাগুলি ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মেক্সিকোর স্টেট প্রসিকিউটরের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, ‘হামলায় মোট নয়জন নিহত হয়েছেন। তাদের মধ্যে আটজনই ঘটনাস্থলে নিহত হন এবং বাকি একজনকে হাসপাতালে নেয়ার পর সে মারা যায়।’ এই হামলার পর কোনো গোষ্ঠীই দায় স্বীকার করেনি বা পুলিশের পক্ষ থেকেও কোনো সন্দেহভাজনের নাম উল্লেখ করা হয়নি।

বিবৃতিতে আরও বলা হয়েছে, এই হামলা কোনো ধরনের ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বীতার জায়গা থেকে করা হতে পারে। একই মত প্রকাশ করেছেন তুলুকার মেয়র রেমুন্ডো মার্টিনেজ। তিনি জানিয়েছেন, বাজারের দোকান মালিক এবং দোকানের ভাড়াটের মধ্যকার কোনো দ্বন্দ্বের কারণে এই হামলা হতে পারে।

প্রসিকিউটরের কার্যালয়ের দেয়া তথ্যানুসারে, নিহতদের মধ্যে ৩ জনের বয়স ১৮ বছরের নিচে। এই তিনজনসহ বাকি ৬ জনেরও পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

যে বাজারটিতে এই হামলার ঘটনা ঘটেছে তা মেক্সিকোর দ্বিতীয় বৃহত্তম বাজার। প্রতিদিন বাজারটিতে প্রায় ২৬ হাজার মানুষ কেনাকাটা করতে আসে। আর তুলুকা শহরটিকে দেশটির রাজধানী মেক্সিকো সিটির অংশ বলেই গন্য করা হয়। শহরটিতে প্রায় ১০ লাখ লোকের বসবাস।

সর্বশেষ খবর