Homeসর্বশেষ সংবাদলক্ষ্মীপুরে শিক্ষক লাঞ্চিতের ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ

লক্ষ্মীপুরে শিক্ষক লাঞ্চিতের ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর।।

লক্ষ্মীপুরে বশিকপুর স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি হিজবুল বাহার রানাকে অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবুল বাসেদকে লাঞ্ছিতের প্রতিবাদে রোববার (১৬ জুলাই) দুপুরে গভর্নিং বডির সদস্য, শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যানারে এ আয়োজন করা হয়। প্রতিষ্ঠান প্রাঙ্গণে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে বশিকপুর বাজার প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা। এসময় মিছিল থেকে প্রতিষ্ঠানের সভাপতিকে অপসারণের লক্ষ্যে বিভিন্ন স্লোগান দেয় বিক্ষুব্ধরা।

হিজবুল বাহার রানা বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও বশিকপুর স্কুল এন্ড কলেজের গভণিং বডির সভাপতি।

মানববন্ধনে বক্তব্য দেন, প্রতিষ্ঠানের শিক্ষক রুহুল আমিন, দাতা সদস্য আমিনুল ইসলাম, পরিচালনা কমিটির সদস্য মোরশেদ আলম ও কয়েকজন শিক্ষার্থী।

বক্তারা বলেন, প্রতিষ্ঠানটির সভাপতি সনদ জালিয়াতি মামলায় অভিযুক্ত। প্রতিষ্ঠানে সরকারি প্রকল্পের টাকা আতœসাত, নিয়োগ বাণিজ্যের চেষ্টা ও শিক্ষকদের বেতন ভাতাদি বন্ধ করে দেয়ার প্রতিবাদ করায় ১৩ জুলাই (বৃহস্পতিবার) সভাপতি রানা কাউকে কিছু না জানিয়ে প্রতিষ্ঠানে এসে অধ্যক্ষকে অপসারনের কথা জানান। একপর্যায়ে তিনি অধ্যক্ষ আবুল বাসেদকে মারধর করেন। এসময় তাকে সভাপতি পদ থেকে অপসারণ ও তার শাস্তির দাবি জানান বক্তারা।

অধ্যক্ষ আবুল বাসেদ বলেন, পরিচালনা কমিটির সিদ্ধান্ত ও কোন ধরনের রেজুলেশান ছাড়াই এককমতে সভাপতি তাকে অব্যাহতি দেওয়ার চিঠি দিতে আসেন। কথা বলার একপর্যায়ে তিনি তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এরআগেও তিনি তাকে হুমকি দিয়েছেন, তিনি থানায় জিডি করে রেখেছেন। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

মানববন্ধনে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সদস্য, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর