Homeজেলানওগাঁয় স্বাস্থ্য সুরক্ষায় হেলথ প্রমোশন ফাউন্ডেশন গঠনের দাবিতে স্মারকলিপি প্রদান ও অবস্থান...

নওগাঁয় স্বাস্থ্য সুরক্ষায় হেলথ প্রমোশন ফাউন্ডেশন গঠনের দাবিতে স্মারকলিপি প্রদান ও অবস্থান কর্মসূচি পালিত

নওগাঁ প্রতিনিধি।।

স্বাস্থ্য সুরক্ষায় হেলথ প্রমোশন ফাউন্ডেশনের দাবিতে নওগাঁয় অবস্থান কর্মসূচি পালিত এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার সকালে নওগাঁর উকিলপাড়া উত্তরা স্কুল সংলগ্ন প্রজন্মের আলো মোড়ের সামনে অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্রের সভাপতি অধ্যক্ষ আব্দুর রহমান রিজভী। সাপ্তাহিক প্রজন্মের আলোর সহযোগিতায় প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্র , জননী, অপরাজিত ও প্রভাতী সংস্থার যৌথ উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচিতে স্বাগত বক্তব্য প্রদান করেন জননীর নির্বাহী পরিচালক আকরামুল ইসলাম।

জনস্বাস্থ্য উন্নয়ন এবং ভবিষ্যৎ স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় হেলথ প্রমোশন ফাউন্ডেশন প্রতিষ্ঠার দাবিতে আরো বক্তব্য রাখেন কবি লেখক ও সম্পাদক এমরান মাহমুদ প্রত্যয়, প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক তাহেরা এনায়েত করিম, প্রভাষক জাকিরুল ইসলাম, প্রভাষক আবু রেজা, তানভীর রহমান,তন্ময় রহমান প্রমুখ ।

বাংলাদেশে রোগ প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালীকরণ এবং স্বাস্থ্যখাতে ক্রমবর্ধমান ব্যয় কমিয়ে আনতে বক্তাদের সুপারিশ- হেলথ প্রমোশন ফাউন্ডেশন প্রতিষ্ঠা ও তহবিল গঠন করা। অস্বাস্থ্যকর পণ্য (কোমলপানীয়, তামাক, ফাস্টফুড, জাংকফুড, একবার ব্যবহার্য প্লাস্টিক পণ্য) এর উপর নির্ধারিত কর আরোপ করে হেলথ প্রমোশন ফাউন্ডেশন এর আর্থিক যোগান স্থায়ীত্বশীল ও নিশ্চিত করা। সরকারের বিদ্যমান কমিউনিটি ক্লিনিক এবং বিশ্ববিদ্যালয়গুলোর সাথে হেলথ প্রমোশনের বিষয়টি যুক্ত করা।

অবস্থান কর্মসূচি পালন করার পর জনস্বাস্থ্য উন্নয়ন এবং ভবিষ্যৎ স্বাস্থ্য ঝুঁকি মোকামেলায় হেলথ প্রমোশন ফাউন্ডেশন প্রতিষ্ঠার অনুরোধ জানিয়ে নওগাঁ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ সংক্রান্ত স্মারকলিপি প্রদান করা হয়।

সর্বশেষ খবর