Homeজেলানওগাঁয় বিএনপির বিক্ষোভ সমাবেশ‌ অনুষ্ঠিত

নওগাঁয় বিএনপির বিক্ষোভ সমাবেশ‌ অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি।।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নওগাঁ জেলা শাখার উদ্যোগে গত ২৯ জুলাই ঢাকায় বিএনপি’র অবস্থান কর্মসূচীতে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলা ও নির্যাতনের প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ‌ অনুষ্ঠিত হয়। সোমবার বিকেল পৌনে ৫ টা থেকে সোয়া ৬ টা পর্যন্ত শহরের তাজের মোড় শহীদ মিনার প্রাঙ্গনে এ বিক্ষোভ সমাবেশ‌ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা তাদের বলেন, গত ২৯ জুলাই ঢাকায় বিএনপি’র কেন্দ্রীয় কমিটি ঘোষিত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলাকালে পুলিশ ও আওয়ামী লীগের গুন্ডা বাহিনী দিয়ে বিএনপি’র নেতা-কর্মীদের উপর হামলা করে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এবং বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা, আমান‌ উল্লাহ আমানসহ শতশত নেতা-কর্মীদের আহত করে এবং পুলিশ অসংখ্য নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে। তারা বলেন, আওয়ামী লীগের এই অবৈধ সরকার বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করে, মামলা দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়। আমরা স্পষ্ট ভাবে বলে দিতে চাই এসব হামলা মামলা করে সরকার পতনের চলমান এক দফা আন্দোলন দমিয়ে রাখা যাবে না। আমরা বিএনপির নেতা কর্মীরা দুর্বার আন্দোলন গড়ে তুলে নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার ১দফা দাবি আদায় করে ছাড়বো।

জেলা বিএনপির আহ্বায়ক মো. আবু বকর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, কৃষি বিষয়ক সম্পাদক শামসুজ্জোহা খান, নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনি, সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, সদস্য জাহিদুল ইসলাম ধলু প্রমুখ।

সর্বশেষ খবর