Homeখেলাচ্যাম্পিয়ন্স লিগে বাবার ক্লাবের বিপক্ষে ছেলের হ্যাটট্রিক

চ্যাম্পিয়ন্স লিগে বাবার ক্লাবের বিপক্ষে ছেলের হ্যাটট্রিক

আইসল্যান্ডের তরুণ প্রতিভা ওরি স্টেইন ওসকারসন। দেশটির নতুন প্রজন্মের সেরা উদীয়মান খেলোয়াড়দের একজন হিসেবেই ধরা হয়ে থাকে তাকে। এবার দারুণ এক ঘটনা ঘটিয়েছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফাইং রাউন্ডে করেছেন দুর্দান্ত হ্যাটট্রিক।

বুধবার (২ আগস্ট) চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফাইংয়ের দ্বিতীয় রাউন্ডের খেলায় আইসল্যান্ডের চ্যাম্পিয়ন ব্রেইডাব্লিককে ৬-৩ গোলে হারিয়েছে ডেনমার্কের ক্লাব এফসি কোপেনহেগেন। সে ম্যাচে হ্যাটট্রিক করে দলের বড় জয়ে ভূমিকা রাখেন আইসল্যান্ডের ১৮ বছর বয়সী তরুণ খেলোয়াড় ওরি স্টেইন ওসকারসন। মজার বিষয় হলো, ওসকারসন এই হ্যাটট্রিকটি করেছেন তার বাবার ক্লাবের বিপক্ষেই। ব্রেইডাব্লিকের কোচ ওসকার থরভাল্ডসন সম্পর্কে ওসকারসনের বাবা। শুধু তাই নয়, এই তরুণের ফুটবলে হাতেখড়িও সাবেক ফুটবলার বাবার অধীনেই হয়েছিল।

মাত্র ১৩ বছর বয়সে  ওসকারসনের সিনিয়র ক্যারিয়ারের অভিষেক হয়েছিল তার বাবার অধীনেই – ওসকার থরভাল্ডসন যখন আইসলেন্ডের আরেক ক্লাব গ্রট্টার কোচ।

ওসকারের বাবা থরভাল্ডসন আইসল্যান্ড জাতীয় দলের সাবেক ডিফেন্ডার। জাতীয় দলের জার্সিতে খেলেছেন তিনটি ম্যাচ। কোচিং ক্যারিয়ারের শুরু করেন গ্রট্টার হয়েই। দেশটির তৃতীয় স্তরের এই ক্লাবটির দায়িত্ব নিয়েই তিনি তাদের তুলে আনেন দ্বিতীয় স্তরের লিগে। এবং পরের মৌসুমেই ক্লাবটি আইসল্যান্ডের শীর্ষ স্তরের লিগে উঠে আসে। তারপরই দেশটির জায়ান্ট ক্লাব বেইডাব্লিকের দায়িত্ব পান এবং দেশটির সেরা কোচের পুরস্কারও পান।

গ্রট্টায় থরভাল্ডসনের এই রূপকথার পথচলার সঙ্গী ছিলেন ছেলে অসকারসন।  প্রতিভার ঝলকানিতে নজর কাড়েন ডেনমার্কের চ্যাম্পিয়ন এফসি কোপেনহেগেনের। ২০২২ সাল থেকে এই ক্লাবের হয়েই খেলছেন ওসকারসন। দারুণ গতি ও দক্ষতাসম্পন্ন এক স্ট্রাইকার তিনি। কোপেনহেগেনের যুবদলের হয়ে গোলবন্যা বইয়ে দিয়ে জায়গা করে নিয়েছেন মূল দলে। ১২ ম্যাচ খেলে ৪ গোল ও ১ অ্যাসিস্ট করে ফেলেছেন।

এদিন ওসকারসন বাদে বাকি তিন গোল করেন দিওগো গনসালভেস, এলিয়াস আচৌরি ও  জর্ডান লারসন। ব্রেডাব্লিকের হয়ে জাসন ডাওই, ক্রিস্টিয়ান স্টেইন্ডারসন ও হোস্কুল্ডার গুনলাগসন তিনটি গোল শোধ করেন। এই জয়ে কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডে উঠে গেছে কোপেনহেগেন। সেখানে তাদের প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্রের ক্লাব স্পার্টা প্রাগ।

সর্বশেষ খবর