Homeবিনোদন‘জওয়ান’ সিনেমায় কার পারিশ্রমিক কত?

‘জওয়ান’ সিনেমায় কার পারিশ্রমিক কত?

মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমা। এতে কিং খানের ভক্ত-অনুরাগীরা ভারতে ‘জওয়ান ডে’ উদ্‌যাপন করছেন। ৭ সেপ্টেম্বর ভারতের বেশকিছু হলে ভোর ৫টাতেই শো ছিল এ সিনেমার। এছাড়া অগ্রিম টিকিটের জন্য রাত দুইটা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে ছিলেন শাহরুখ ভক্তরা।

জানা যায়, অগ্রিম টিকিট বিক্রির দিক থেকে ‘পাঠান’কে ছাড়িয়ে গেছে ‘জওয়ান’।

পিঙ্কভিলার এক প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে ছবিটি মুক্তির পর সন্ধ্যা পর্যন্ত ভারতে বক্স অফিসে ৬৩ কোটি রুপি আয় করেছে। এটি ভারতীয় সিনেমার ইতিহাসে একদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড।

বাণিজ্যিক বিশ্লেষক তরুণ আদর্শ জানিয়েছেন, মুক্তির প্রথম দিন সব ভাষা মিলিয়ে ৮৫ কোটি রুপি আয় করে নতুন রেকর্ড গড়তে চলেছে ‘জওয়ান’।

চলুন জেনে নিই ৩০০ কোটি বাজেটের ‘জওয়ান’ সিনেমার জন্য কোন তারকা কত পারিশ্রমিক নিয়েছেন:

শাহরুখ খান
‘জওয়ান’-এ শাহরুখকে দ্বৈত চরিত্রে দেখা গেছে। তিনি বাবা ও ছেলের ভূমিকায় অভিনয় করেছেন। আর এ সিনেমায় বলিউড কিং ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন। এছাড়া ‘জওয়ান’ ছবির মোট মুনাফা থেকে ৬০ শতাংশ তার পকেটে যাবে।

নয়নতারা

‘জওয়ান’ সিনেমার মধ্যদিয়ে দক্ষিণের ‘লেডি সুপারস্টার’ নয়নতারার প্যান ইন্ডিয়ায় অভিষেক হলো। শাহরুখ ও নয়নতারার জুটি এ ছবির অন্যতম মূল আকর্ষণ। দক্ষিণি এ নায়িকার পারিশ্রমিক ছিল ১১ কোটি রুপি।

বিজয় সেতুপতি

দক্ষিণের সুপারস্টার বিজয় সেতুপতি। যার জন্য ‘জওয়ান’ সিনেমাটি দক্ষিণের বিশালসংখ্যক সিনেমাপ্রেমী হলমুখী হবেন। আর এ অভিনেতা এ সিনেমার জন্য নিয়েছেন ২১ কোটি রুপি।

দীপিকা পাড়ুকোন

বলিউড নায়িকা দীপিকা পাড়ুকোন ‘জওয়ান’ সিনেমায় এক বিশেষ ভূমিকায় অভিনয় করেছেন। তাই পর্দায় তাকে কিছু সময়ের জন্য দেখা গেছে। বলা যায়, তিনি অতিথি চরিত্রে অভিনয় করেছেন। অতিথি চরিত্রে অভিনয় করার পরও এ অভিনেত্রী বড় অংকের পারিশ্রমিক নিয়েছেন বলে জানা যায়। তবে সেটি ঠিক কত তা জানা যায়নি।

সুনীল গ্রোভার

‘জওয়ান’ সিনেমায় অভিনয়ের জন্য সুনীল গ্রোভার পারিশ্রমিক নিয়েছেন ৭৫ লাখ রুপি।

সানিয়া মালহোত্রা

বলিউডের জনপ্রিয় নায়িকা সানিয়া মালহোত্রাকে ‘জওয়ান’ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে। আর এ সিনেমার জন্য তিনি পারিশ্রমিক নিয়েছেন এক কোটি রুপি।

প্রিয়ামণি

দক্ষিণের আরেক জনপ্রিয় নায়িকা প্রিয়ামণি। তিনিও ‘জওয়ান’ সিনেমায় অভিনয়ের জন্য এক কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন।

হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’। এ প্রথমবার নয়নতারার বিপরীতে দেখা যাচ্ছে শাহরুখকে। নয়নতারা ছাড়াও শাহরুখের এ ছবিতে আরও অভিনয় করেছেন সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি, প্রিয়মণির মতো তারকারা। বিশেষ চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন।

সর্বশেষ খবর