Homeবিনোদনআত্মহত্যা করতে চেয়েছিলেন কমল হাসান

আত্মহত্যা করতে চেয়েছিলেন কমল হাসান

ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা কমল হাসান। বর্তমান সময়ের প্রেক্ষাপটে তিনি তার জীবনের সংবেদনশীল সময়ের কথা তুলে ধরেন। কমল হাসান আত্মহত্যা করতে চেয়েছিলেন তরুণ বয়সে।

এইতো কয়েকদিন আগে দক্ষিণী অভিনেতা বিজয় অ্যান্টনির ১৬ বছরের মেয়ে মীরার আত্মহত্যার ঘটনা চাঞ্চল্য তৈরি করেছে। তার পরিবার সূত্রের খবরে জানা গেছে, পড়াশোনার চাপ সইতে না পেরে এই সিদ্ধান্ত নেয় মীরা।

শুধু মীরা নয়, দেশজুড়ে অনেকেই পড়াশোনার চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যার মতো চরম সিদ্ধান্ত নিচ্ছেন। সম্প্রতি চেন্নাইয়ের এক ইঞ্জিনিয়ারিং কলেজে গিয়ে নিজের জীবনের দুর্বল এবং সংবেদনশীল এক মুহূর্তের কথা তুলে ধরলেন সুপারস্টার কমল হাসান।

ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা যায়, শিক্ষার্থীদের আত্মহত্যার প্রসঙ্গ উঠতেই কমল হাসান নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা উদাহরণ হিসেবে তুলে ধরেন। তার আত্মহত্যার ভাবনা ঘিরে ধরেছিল তরুণ বয়সে।

বিশ বছরে পড়তেই অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন কমল হাসান। তিনি বলেন, ‘আমার বয়স ২০ কী ২১ হবে, তখন আমি অনেকবার আত্মহত্যা করার কথা ভেবেছি। ভেবেছি এই জীবন রেখে কী হবে’।

কমল হাসান আরও বলেন, ‘আসলে আমার কাজ সেই সময় নির্মাতাদের চোখে পড়ছিল না। আমি অবসাদগ্রস্থ হয়ে যাচ্ছিলাম। তখন ভেবেছিলাম আমি মরে গেলে হয়তো এই ইন্ডাস্ট্রি বুঝবে কত বড় প্রতিভাবান শিল্পী হারিয়েছে তারা। তখন আমার গুরু আনানথু বলেছিলেন এ সব চিন্তা বাদ দিয়ে সঠিক সময়ের অপেক্ষা করো’।

দক্ষিণী এই সুপারস্টার শিশুশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন ৬ বছর বয়সে।‘নায়কন’, ‘দশাবতারম’,‘ইন্ডিয়ান’,‘বিশ্বরূপম’তো রয়েছেই, পাশাপাশি, সাম্প্রতিক সময়ে ‘বিক্রম’-এর মতো ছবিতে দর্শকের নজর কেড়েছেন তিনি।

সর্বশেষ খবর