Homeআন্তর্জাতিকইসরাইলে ১২ থাই নাগরিক নিহত

ইসরাইলে ১২ থাই নাগরিক নিহত

ইসরাইলে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের চালানো হামলায় থাইল্যান্ডের ১২ নাগরিক নিহত হয়েছেন। এছাড়া ১১ জনকে বন্দি করে ‍নিয়ে গেছেন হামাস যোদ্ধারা।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কাঞ্চানা পাতারোচোক জানিয়েছেন, ইসরাইলে ১২ থাই নাগরিক নিহত এবং অন্তত আটজন আহত হয়েছেন। এছাড়াও ১১ জনকে বন্দি করে নিয়ে গেছেন হামাস।

তিনি আরও বলেন, ‘আমরা ইসরাইলে থাকা সব থাই নাগরিককে সাহায্য করার জন্য কাজ করছি।’

এদিকে, ভারতীয় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই) জানিয়েছে, ইসরাইল ও হামাসের মধ্যে চলমান সংঘর্ষে ১০ নেপালি ছাত্রের মৃত্যু হয়েছে। ইসরাইলের নেপাল দূতাবাস এএনআইকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

অন্যদিকে, হামাসের হামলার মুখে ইসরাইল থেকে নিজ দেশের নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সামরিক বিমান পাঠাচ্ছে বিভিন্ন দেশ। এরই মধ্যে সার্বিয়ার নাগরিকরা ইসরাইল ছেড়েছে। পোল্যান্ডের নাগরিকদের জন্য সামরিক বিমান পাঠাচ্ছে দেশটির সরকার। এছাড়াও দুটি বিমানে করে ইসরাইল থেকে ২১৫ নাগরিককে নিজ দেশে নিয়ে গেছে হাঙ্গেরি সরকার। এদিকে, সোমবার সকালে ইসরাইল থেকে প্রথম বিমানে ১২০ নাগরিককে দেশে ফিরিয়ে নিয়েছে পোল্যান্ড।

শনিবার (৭  অক্টোবর) ইসরাইলে হামাসের অতর্কিত রকেট হামলায় এখন পর্যন্ত ৭০০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২ হাজার ৩০০ জন। অন্যদিকে  ইসরাইলের পাল্টা হামলায় গাজায় চারশতাধিক মানুষ নিহত হয়েছেন।

সর্বশেষ খবর