Homeবিনোদনআড়াইলাখ পাউন্ডে বিক্রি মাইকেল জ্যাকসনের জ্যাকেট

আড়াইলাখ পাউন্ডে বিক্রি মাইকেল জ্যাকসনের জ্যাকেট

মার্কিন সংগীতশিল্পী মাইকেল জ্যাকসনের বিখ্যাত একটি লেদার জ্যাকেট প্রায় আড়াইলাখ পাউন্ডে বিক্রি হয়েছে। ১৯৮০’র দশকে পেপসির একটি বিজ্ঞাপনে এই সাদা-কালো রঙের আইকনিক জ্যাকেটটি তিনি গায়ে দিয়েছিলেন।

শুক্রবার (১০ নভেম্বর) লন্ডনে একটি নিলামে এই জ্যাকেটটি বিক্রি হয়। ধারণা করা হচ্ছিলো জ্যাকেটটি দুই থেকে চারলাখ পাউন্ডে বিক্রি হবে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই নিলামে জ্যাকসনের জ্যাকেট ছাড়াও জর্জ মাইকেল, এমি ওয়াইনহাউজসহ নানা বিখ্যাত ব্যক্তির স্মৃতি বিজড়িত প্রায় ২০০ টি পণ্য বিক্রি করা হয়। এতে আরও ছিল ডেভিড বোউই, ওয়েসিস এবং দ্য বিটলসের বিভিন্ন সামগ্রী।

পেপসির হয়ে  সিরিজ বিজ্ঞাপন করার প্রথমদিকে ১৯৮৪ সালে মাইকেল জ্যাকসন জ্যাকেটটি পরেছিলেন। সেসময় তার জন্য পেপসির বিজ্ঞাপনগুলো বিশ্বজুড়ে বেশ সাড়া ফেলেছিল। বিশেষ করে একটি বিজ্ঞাপনে শট নেওয়ার সময় জ্যাকসনের চুলে আগুন লেগে গিয়েছিল। এতে করে এই মহাতারকার দেহ গুরুতরভাবে পুড়ে যায়। তবে সেই সময় তার পরনে ছিল ভিন্ন রকমের জ্যাকেট।

এছাড়াও, মাইকেল জ্যাকসন, মার্কিন গায়িকা আরেথা ফ্র্যাঙ্কলিনের সঙ্গে ‘আই নিউ ইউ ওয়েটিং (ফর মি)’ এ ডুয়েটিং করার সময় আরেকটি জ্যাকেট পরেছিলেন। সেই জ্যাকেটটিও নিলামে ৯৩ হাজার ৭৫০ পাউন্ডে বিক্রি হয়।

অন্যদিকে, ব্রিটিশ সঙ্গীতশিল্পী অ্যামি ওয়াইনহাউস ২০০৭ সালে নিজের শেষ অ্যালবাম ‘ব্যাক টু ব্যাক’ এর ‘ইউ নো আই এম নো গুড’ গানটির মিউজিক ভিডিওতে একটি হেয়ারপিস পরেছিলেন। সেটি ১৮ হাজার ৭৫০ পাউন্ডে বিক্রি হয়েছে।

মাইকেল জ্যাকসনের স্মৃতিবিজড়িত বহু পণ্য এর আগেও বেশ চড়া দামে বিক্রি হয়েছে। তারমধ্যে একটি হচ্ছে তার আইকনিক ব্ল্যাক ফেডোরা হ্যাট; যেটি পরে তিনি ১৯৮৩ সালে প্রথমবারের মতো বিখ্যাত মুনওয়াক ড্যান্স করেছিলেন। চলতি বছরের সেপ্টেম্বর মাসে হ্যাটটি ৭৭ হাজার ৬৪০ পাউন্ডে নিলামে বিক্রি করা হয়েছিল।

সর্বশেষ খবর