Homeখেলাভিন্ন রূপে 'ঘর' কলকাতায় ফিরলেন গম্ভীর

ভিন্ন রূপে ‘ঘর’ কলকাতায় ফিরলেন গম্ভীর

আইপিএলে দীর্ঘ সময় কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জার্সিতে খেলেছেন গৌতম গম্ভীর। ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক গম্ভীর কলকাতার ফ্র্যাঞ্চাইজিটিকে নেতৃত্বও দিয়ে শিরোপাও জিতিয়েছেন। তবে কলকাতা ছাড়ার পর মাঝে নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টের মেন্টর হিসেবে কাজ করেছেন এই সাবেক ক্রিকেটার। তবে এবার ঘরে ফিরছেন গম্ভীর।

কলকাতা নাইট রাইডার্সে ফিরছেন গৌতম গম্ভীর। গত দুই আসরে লখনৌ সুপার জায়ান্টের মেন্টর হিসেবে কাজ করার পর আগামী মৌসুমে ভারতের এই সাবেক ওপেনারকে ফের কলকাতার জার্সিতে দেখা যাবে। তবে এবার খেলোয়াড়ের ভূমিকায় নয়। বরং মেন্টর হয়ে ফিরছেন তিনি।

কেকেআরের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গম্ভীরের দায়িত্ব পাওয়ার বিষয়টি জানানো হয়েছে। পুরনো ডেরায় ফিরতে পেরে আবেগাপ্লুত গম্ভীর নিজেও। তিনি বলেন, ‘আমি মোটেই আবেগী মানুষ নই এবং খুব বেশি জিনিসে প্রভাবিতও হই না। কিন্তু এটি বিশেষ। যেখান থেকে সবকিছুর শুরু, সেখানেই ফিরে যাচ্ছি। আবারও ওই বেগুনি এবং সোনালি জার্সি পরার কথা ভেবে আমার  কথা আটকে আসছে আর হৃদয়ের উত্তাপ টের পাচ্ছি। আমি শুধু কেকেআরেই ফিরছি না, ফিরে আসছি আনন্দনগরীতে (সিটি অব জয়)। আমি ফিরে আসছি। আমি ক্ষুধার্ত। আমিই নম্বর ২৩ (কেকেআরে গম্ভীরের জার্সি নম্বর)। আমি কেকেআর।’

গম্ভীরের হাত ধরেই কলকাতা আইপিএলে দারুণ সময় কাটিয়েছে। তার সময়েই দুবার চ্যাম্পিয়ন হয় ফ্র্যাঞ্চাইজিটি। এ সময় কলকাতা পাঁচবার প্লে-অফেও খেলে।

গম্ভীরকে কলকাতায় ফেরাতে পেরে খুশি ফ্র্যাঞ্চাইজিটির মালিক ও বলিউড মেগাস্টার শাহরুখ খানও। তিনি বলেন, ‘গৌতম সবসময় এই পরিবারের (কেকেআর) অংশ ছিল এবং এটি আমাদের অধিনায়কের ভিন্নরূপে ঘরে ফেরা, ‘মেন্টর’ হিসেবে। আমরা তাকে মিস করতাম। এবার চান্দু স্যার ও গৌতমের দিক তাকিয়ে তাদের হারের আগে হেরে না যাওয়ার মানসিকতা ও স্পোর্টসম্যানশিপ দলের মধ্যে বুনে দেওয়ার জন্য, কেকেআরকে নিয়ে জাদুকরি মুহূর্ত তৈরির জন্য।’

সর্বশেষ খবর