Homeসর্বশেষ সংবাদরাজবাড়ীতে বেগম রোকেয়া দিবস পালিত

রাজবাড়ীতে বেগম রোকেয়া দিবস পালিত

মিঠুন গোস্বামী, রাজবাড়ী প্রতিনিধি।।
রাজবাড়ীতে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রম বাস্তবায়নে সফল পাঁচ নারীকে জয়িতা সম্মাননার মধ্য দিয়ে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে।
শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-জেলা প্রশাসক আবু কায়ছার খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জি এম আবুল কালাম আজাদ।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মো: আজমীর হোসেন উপ-পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর রাজবাড়ী।
এসময় বক্তারা বলেন, বাংলার নারী জাগরণের অগ্রদূত হিসেবে আমরা যাকে সবসময় স্মরণ করি তিনি হলেন বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন।
পরে সমাজে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় লাইলা পারভিন খান,বিথী সেন,মিসেস সাহানা বেগম, তরুলতা বিশ্বাস, মোছা: আসমা বেগমের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়।
উল্লেখ্য, ১৮৮০ সালের এই দিনে রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দের এক নিভৃত পল্লীতে জন্মগ্রহণ করেন বেগম রোকেয়া। এ মহীয়সী নারী ১৯৩২ সালের ৯ ডিসেম্বর মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর উত্তর কলকাতার সোদপুরে সমাহিত করা হয় তাকে।

সর্বশেষ খবর