Homeজেলাআত্রাইয়ে মাধ্যমিক শিক্ষকদের ৭ দিন ব্যাপী প্রশিক্ষণ

আত্রাইয়ে মাধ্যমিক শিক্ষকদের ৭ দিন ব্যাপী প্রশিক্ষণ

এমরান মাহমুদ প্রত্যয়, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি || নওগাঁর আত্রাইয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে মাধ্যমিক পর্যায়ের নতুন শিক্ষাক্রম বিস্তরণ শীর্ষক স্কিমের আওতায় বিষয় ভিত্তিক শ্রেণি শিক্ষকগণের সাত দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।

রবিবার ১৭ ডিসেম্বর আহসান উল্লাহ মেমোরিয়াল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষণ শুরু হয়।

গতকাল সোমবার(১৮ ডিসেম্বর) প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শণ করেন নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফর রহমান। তিনি বলেন, যেহেতু নতুন কারিকুলাম তাই এ বিষয়ে অভিভাবকগণ জানার জন্য আপনাদের নানা প্রশ্ন করবেন। যারজন্য সরকার শিক্ষকদের দক্ষ করে গড়ে তোলার জন্য দ্বিতীয় পর্যায়ে ৭ দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করছেন। প্রশিক্ষনের মাধ্যমে শিক্ষগণ দক্ষ হয়ে বিদ্যালয়ে গিয়ে ২০২৪ সনে পাঠদান কার্যক্রম সম্পন্ন করবেন আশাবাদ ব্যক্ত করে একশ্রেণির কারিকুলাম বিরোধী মানুষের অপপ্রচার রোধে ভূমিকা রাখতে অনুরোধ জানান। তিনি টিজি, মুক্তপাঠ এবং নৈপূর্ণ অ্যাপ সম্পর্কে শিক্ষকদের করনীয় বিষয়ে পরামর্শ্ব দেন।

এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মামুনুর রশিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার কোর্স কো-অডিনেটর প্রদীপ কুমার সরকার, আহসান উল্লাহ মেমোরিয়াল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।

ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম স্কিম সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এসইডিপি) এর বাস্তবায়নে এবার উপজেলায় ৪ শত ৪১ জন প্রশিক্ষনার্থী অংশ নিয়েছেন।

সর্বশেষ খবর