Homeখেলাস্লটকে পেতে ফেইনুর্দের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লিভারপুল

স্লটকে পেতে ফেইনুর্দের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লিভারপুল

ইয়ুর্গেন ক্লপের স্থলাভিষিক্ত হিসেবে আর্না স্লটকে পেতে ফেইনুর্দের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ইংলিশ ক্লাব লিভারপুল। ডাচ কোচকে পেতে অলরেডদের খরচ ৯৪ লাখ পাউন্ড।

চলতি মৌসুম শেষে লিভারপুলকে বিদায় জানাবেন ইয়ুর্গেন ক্লপ। বছরের শুরুতে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিলেন জার্মান কোচ। এরপর একে একে অনেক কোচের সন্ধান করে অবশেষে ফেইনুর্দের কোচকে মনে ধরেছে ইংলিশ ক্লাবটির।

অলরেডদের প্রস্তাব পেয়ে সিদ্ধান্ত নিতে কালক্ষেপণ করেননি স্লটও। কিন্তু তিনি চাইলেও ফেইনুর্দকে ছেড়ে যেতে পারতেন না। ২০২৬ সাল পর্যন্ত চুক্তি থাকায় সম্মতি প্রয়োজন ছিল ক্লাবেরও। তার ওপর লিভারপুলের সঙ্গে ডাচ ক্লাবটির লেনদেনের বিষয়ও ছিল।

তবে বিবিসির খবর যদি সত্যি হয়, তাহলে আগামী মৌসুমে লিভারপুলের ডাগআউটে স্লটকে দেখা যাওয়ার পথে আর কোনো বাধা নেই। সংবাদ সংস্থাটি বলছে, ফেইনুর্দের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লিভারপুল। চুক্তি অনুযায়ী ৪৫ বছর বয়সী স্লটকে পেতে ফেইনুর্দকে মোট ৯৪ লাখ পাউন্ড দিতে রাজি হয়েছে অলরেডরা। মূল চুক্তি ৭৭ লাখ পাউন্ডের, সঙ্গে যোগ হতে পারে আরও ১৭ লাখ পাউন্ড।

ফেইনুর্দে আগ্রাসী ও উদ্ভাবনী ঘরানার ফুটবল দিয়ে নজর কেড়েছেন এই কোচ। দায়িত্ব পেয়ে প্রথম মৌসুমই ডাচ ক্লাবটিকে উয়েফা কনফারেন্স লিগের ফাইনালে তোলেন তিনি। পরে ২০২২-২৩ মৌসুমে ক্লাবকে এনে দেন ডাচ লিগের শিরোপা। চলতি মৌসুমে তারা জিতেছে ডাচ কাপের শিরোপাও।

এদিকে স্লটের যোগ দেয়ার খবরে খুশি ৮ বছর ধরে অ্যানফিল্ডের দায়িত্ব সামলানো ইয়ুর্গেন ক্লপ। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্লটের প্রতি মুগ্ধতার কথা জানিয়েছেন জার্মান কোচ। তিনি বলেন, ‘স্লট লিভারপুলের কোচ হলে আমার অনেক ভালো লাগবে, তিনি নিজেও দায়িত্বটি নিতে চান। যেভাবে তার দল ফুটবল খেলে, তা আমার ভালো লাগে। তার সম্পর্কে যতটুকু শুনেছি, তিনি একজন ভালো মানুষ, একজন ভালো কোচ। সেই ভালোর (ক্লাবের) জন্য অপেক্ষা করছি, তিনি যদি সমাধান হন, তিনি যদি সঠিক ব্যক্তি হন, আমি অনেক খুশি হব।’

সর্বশেষ খবর