Homeআন্তর্জাতিকগাজায় ২৪ ঘণ্টায় ইসরাইলি হামলায় নিহত ২৪১

গাজায় ২৪ ঘণ্টায় ইসরাইলি হামলায় নিহত ২৪১

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় যুদ্ধের আড়াই মাস পেরিয়ে গেলেও উপত্যকাটিতে হামলা অব্যাহত রেখেছে ইসরাইল। সবশেষ ২৪ ঘণ্টায় ইসরাইলি সেনাবাহিনীর বোমা হামলায় গাজায় ২৪১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন; আর আহত হয়েছেন ৩৮২ জন।

বুধবার (২৭ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরাইলের অব্যাহত বোমা হামলায় সবশেষ ২৪ ঘণ্টায়  অন্তত ২৪১ জন নিহত হয়েছেন। আর এ সময়ে আহত হয়েছেন ৩৮২ জন।

এদিকে, ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, তারা মঙ্গলবার গাজার ১০০টিরও বেশি স্থাপনায় হামলা করেছে। এছাড়াও বুধবার ভোররাতেও গাজা উপত্যকা থেকে বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছে বিবিসি।

ইসরাইলের সেনাপ্রধান হারজি হালেভি বলেন, হামাসের সঙ্গে সংঘর্ষ ‘আরও অনেক মাস’ চলবে। অন্যদিকে, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এ যুদ্ধকে তার জনগণের বিরুদ্ধে ‘গুরুতর অপরাধ’ বলে অভিহিত করেছেন।

গত ৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এতে দেশটির ১২০০ মানুষ নিহত, আর ৮ হাজার ৭৩০ জন আহত হন। হামাসের হামলার জবাবে ৭ অক্টোবরই গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরাইল। এর পর আড়াই মাসের বেশি সময় পেরিয়ে গেলেও গাজায় নির্বিচার এ হামলা অব্যাহত রেখেছে ইসরাইলি সেনারা। এ হামলা থেকে মসজিদ, বিদ্যালয়, হাসপাতাল, আশ্রয়শিবির – কিছুই বাদ যায়নি।

দীর্ঘ ১১ সপ্তাহ ধরে চলা ইসরাইলি এ হামলায় গাজায় এখন পর্যন্ত ২০ হাজার ৯১৫ জন নিহত হয়েছেন। এর মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। এছাড়াও আহত হয়েছেন ৫৩ হাজারেরও বেশি ফিলিস্তিনি। আর উদ্বাস্তু হয়েছেন গাজার ২৩ লাখের মধ্যে ১৮ লাখের বেশি বাসিন্দা।

সর্বশেষ খবর