Homeসর্বশেষ সংবাদডগ স্কোয়াড দিয়ে মেট্রোরেলে র‌্যাবের তল্লাশি

ডগ স্কোয়াড দিয়ে মেট্রোরেলে র‌্যাবের তল্লাশি

নির্বাচনকে সামনে রেখে মেট্রোরেল যাতে নাশকতাকারীদের লক্ষ্যবস্তুতে পরিণত হতে না পারে সেজন্য নিয়মিত টহল শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এই কার্যক্রমে প্রতিটি স্টেশনে টহল জোরদার ছাড়াও বাহিনীর ‘ডগ স্কোয়াড’ সদস্যরাও থাকছে যাত্রী ও রেলের নিরাপত্তায়।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেলের মতিঝিল স্টেশনে বিশেষ এই নিরাপত্তা কার্যক্রম শুরু করে র‌্যাব। মেট্রোরেলের বগিতেও তল্লাশি চালান র‌্যাব সদস্যরা।

এ সময় র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, সুনির্দিষ্ট কোনো হুমকি না থাকলেও জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখেই মেট্রোরেলে থাকবে র‌্যাবের নিরাপত্তা বলয়।

প্রসঙ্গত, নির্বাচন এলেই রেল কিংবা গণপরিবহন লক্ষ্যবস্তুতে পরিণত হয় নির্বাচনবিমুখ বিশেষ একটি গোষ্ঠীর। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এরই মধ্যে ঘটে গেছে এমন বেশ কয়েকটি নাশকতার ঘটনা।

সবশেষ গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় পুড়ে যায় তিনটি বগি। শিশুসহ জীবন্ত পুড়ে মারা যান চারজন।

এর আগে গত ১৩ ডিসেম্বর গাজীপুরে লাইন কেটে রাখায় দুর্ঘটনার শিকার হয় একই ট্রেন। আহত হন অনেকেই। এর বাইরেও আছে বিভিন্ন সময় যানবাহনে আগুনের ঘটনা।

সর্বশেষ খবর