Homeখেলাসময় বেঁধে দিয়েই এবার এমবাপ্পেকে প্রস্তাব পাঠাবে রিয়াল

সময় বেঁধে দিয়েই এবার এমবাপ্পেকে প্রস্তাব পাঠাবে রিয়াল

দলবদলের মৌসুম মানেই আলোচনায় রিয়াল মাদ্রিদ ও কিলিয়ান এমবাপ্পে। গত কয়েক বছর ধরে দুই পক্ষের চুক্তি হওয়া নিয়ে কম নাটক হয়নি। তবে এবার আর কোনো নাটকীয়তা চায় না লস ব্লাঙ্কোরা। নির্দিষ্ট সময় বেঁধে দিয়ে প্রস্তাব পাঠাবে ফরাসি তারকার কাছে। হ্যাঁ কিংবা না, উত্তর দিতে হবে এ সময়ের মধ্যেই।

ইউরোপে জানুয়ারিতে শুরু হচ্ছে দলবদলের শীতকালীন মৌসুম। প্রতিবারের মতো এবারও আলোচনায় রিয়াল ও এমবাপ্পের মধ্যকার চুক্তি। ২০২২ সালে তো দুই পক্ষের মধ্যে চুক্তি প্রায় হয়েই গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত চুক্তিতে স্বাক্ষর করা হয়নি এমবাপ্পের। চলতি বছরের গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমেও আলোচনায় ছিল দুই পক্ষ।

তবে এতসব নাটকীয়তা আর চায় না রিয়াল। এবার সময় বেঁধে দিয়েই এমবাপ্পেকে স্প্যানিশ ক্লাবটি প্রস্তাব পাঠাবে বলে ‘দ্য অ্যাথলেটিকের’ বরাত দিয়ে জানিয়েছে ‘গোল ডট কম’। পুরো জানুয়ারি মাস পর্যন্ত দলবদলের সময় থাকলেও জানুয়ারির মাঝামাঝি পর্যন্ত সময় বেঁধে দেয়া হবে এমবাপ্পেকে। এর মধ্যে নিজের সিদ্ধান্ত জানাতে হবে ফরাসি তারকাকে। নয়তো ২৫ বয়সী তারকার জন্য জন্য বন্ধ হয়ে যাবে রিয়ালের দরজা।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছিল পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তি ২০২৫ সাল পর্যন্ত। তাতে ক্লাবের অনুমতি ছাড়া তার পক্ষে রিয়ালে যোগ দেয়া সম্ভব হতো না। কারণ এর আগেও স্প্যানিশ ক্লাবটিতে যাওয়ার ইচ্ছাপোষণ করলেও পিএসজি অনুমতি না মেলায় যেতে পারেননি তিনি।

তবে গোল ডট কম জানাচ্ছে, পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তি মূলত ২০২৪ সালের জুন পর্যন্ত। পরের এক বছর ঐচ্ছিক। ফলে  আগামী বছরের জুনেই ‍তিনি মুক্ত খেলোয়াড় হয়ে যাবেন। আর আইন অনুযায়ী জানুয়ারি থেকেই যেকোনো ক্লাবের সঙ্গে সমঝোতায় যেতে পারবেন।

রিয়ালও সে সুযোগটা কাজে লাগিয়ে কিছুটা কঠোরভাবে প্রস্তাব পাঠাচ্ছে এমবাপ্পের কাছে। তাছাড়াও ফরাসি তারকারও ইচ্ছে আছে ক্লাবটিতে যাওয়ার। যেটা বেশ কয়েকবারই স্বীকার করেছেন বিশ্বকাপজয়ী এ স্ট্রাইকার। তবে তাকে ধরে রাখতে পিএসজি এবার কোন পথে হাঁটে সেটাই দেখার বিষয়।

সর্বশেষ খবর