Homeজাতীয়বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশবাসীকে বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে অনুরোধ জানিয়ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, কেউ অযথা বিদ্যুৎ ব্যবহার করবেন না। এতে বিলও কম আসবে। বিদ্যুৎও সাশ্রয় হবে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ শহরের ইসদাইর এলাকায় শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠে আয়োজিত জনসভায় তিনি এ অনুরোধ জানান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের আগে শেষ নির্বাচনী জনসভা এটি তার।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপির আমলে মাত্র ২৮ ভাগ মানুষ বিদ্যুৎ পেতো। আমরা প্রতিশ্রুতি দিয়েছিলাম ঘরে ঘরে বিদ্যুৎ দিবো। আমরা সেটা করেছি। কিন্তু আপনাদেরও সচেতন হতে হবে। বিদ্যুৎ উৎপাদনে অনেক খরচ হয়। আমরা ভর্তুকি দিচ্ছি।’

তিনি বলেন, ‘১২-১৩ টাকার জায়গায় মাত্র ৫-৬ টাকা নিচ্ছি আপনাদের থেকে। তাই আপনাদের কাছে অনুরোধ, অযথা বিদ্যুৎ ব্যবহার করবেন না। এতে আপনাদের বিলও কম আসবে। বিদ্যুৎও সাশ্রয় হবে। সবাই এদিকে দৃষ্টি দিবেন।’

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে বিএনপি দেশকে পিছিয়ে দিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর আমরা যে পরিমাণ বিদ্যুৎ উৎপাদন করেছিলাম, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি এসে উল্টো কমিয়ে দিয়েছিল। আমরা বেসরকারি খাতে বিদ্যুৎ দিয়েছিলাম যাতে মানুষ সেবা পায়। বিএনপি দুর্নীতি করে সব উজার করে বিদ্যুতের খাম্বা দাঁড় করিয়েছিল।

দিন যায় আর মানুষ সামনে এগিয়ে যায়, আর বিএনপি পেছনে যায়। খাদ্য উৎপাদন, শিক্ষার হার, চিকিৎসার হার, মানুষের ক্রয় ক্ষমতায়- সবক্ষেত্রেই বিএনপি দেশকে পেছিয়ে দেয়। বর্তমানে মানুষের মাথাপিছু আয় সর্বোচ্চ। বিগত কোন সরকার এতো বেশি মাথাপিছু আয় বাড়াতে পারেনি বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

সর্বশেষ খবর