Homeবিনোদনআপত্তিকর ভিডিও বানানো হচ্ছে আমারও: সানি লিওন

আপত্তিকর ভিডিও বানানো হচ্ছে আমারও: সানি লিওন

গতবছর বলিউড অভিনেত্রী রাশমিকার আপত্তিকর ভিডিও হইচই ফেলে দিয়েছিল। প্রথমে সবাই রাশমিকাকে ভুল বুঝেছিল। পরে আলিয়া ভাটের ছবি নকল করে ভিডিও তৈরি করা হয়। এরপর আরও অভিনেত্রীর ভিডিও ভাইরাল হয়। সম্প্রতি এলো সানি লিওনের নাম।

আলোচিত বলিউড অভিনেত্রী সানি লিওন বললেন, সম্প্রতি তার ডিপফেক বা আপত্তিকর ভিডিও তৈরি করে সামাজিক মাধ্যমে ছাড়া হচ্ছে।

সানি লিওন ইন্ডিয়া টুডেকে বলেন, ‘আমাকে নিয়েও ডিপফেক (আপত্তিকর) ভিডিও তৈরি হয়েছে। কিন্তু বিষয়টি নিয়ে আমি ততটা মাথা ঘামাইনি। নিজের মধ্যে এসব ঢুকালে সমস্যা আরও বাড়বে। তবে যারা বয়সে ছোট তাদের সঙ্গে এসব হলে তারা নিতে পারবে না। তাই অচিরেই এগেুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।’

সানি লিওন আরও বলেন, ‘কারও সঙ্গে এমন ঘটলে তারা যেন সাইবার সেলে যোগাযোগ করে। আইনের সাহায্য নেয়। না জানালে এটা আরও বাড়বে। তাই এসব সমস্যায় পড়লে পুলিশের সঙ্গে যোগাযোগ করা উচিত।

ফ্যাক্ট চেকিং ওয়েবসাইটগুলো বলছে, এআই-এর সাহায্যে পরিবর্তন করা হয় আসল ছবি। সেগুলো দেখতে হুবহু সত্যি মনে হয়। এ ধরনের টুল ব্যবহার করে, অন্য কারো মুখ ভিডিওতে বসানো যায়। যেই পদ্ধতির মাধ্যমে মানুষকে বিপদে ফেলা যায়।

পেডিয়াট্রিক নার্স হওয়ার জন্য পড়াশোনা করছিলেন তিনি। তারপর পেন্টহাউস ম্যাগাজিনের এক চিত্র সাংবাদিকের সঙ্গে পরিচয়। ২০০১ সালে তার গ্ল্যামার দুনিয়ায় আসা। এরপর নীল দুনিয়া বাদ দিয়ে বলিউডে পা রাখেন।

সর্বশেষ খবর