Homeরাজনীতিদ্বাদশ সংসদ বাতিলে উচ্চ আদালতের প্রতি আহ্বান রিজভীর

দ্বাদশ সংসদ বাতিলে উচ্চ আদালতের প্রতি আহ্বান রিজভীর

২৯ জানুয়ারি পর্যন্ত একাদশ সংসদের মেয়াদ রয়েছে উল্লেখ করে দ্বাদশ সংসদকে অবৈধ বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী।

বুধবার (১৭ জানুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ দাবি জানান।

বিএনপির সিনিয়র এ নেতা বলেন, ‘দেশের আইন বিশেষজ্ঞরা বলছেন, এই মুহূর্তে দেশে মিডনাইট একাদশ সংসদের ৩৫০ জন আর ডামি দ্বাদশ সংসদের ২৯৮ জন মিলে মোট ৬৪৮ জন শপথবদ্ধ এমপি রয়েছেন। আগামী ২৯ জানুয়ারি একাদশ সংসদের মেয়াদ শেষ হওয়া অবধি এই অরাজকতা থাকবে। এটি চরম সাংবিধানিক লঙ্ঘন। গণতন্ত্র ও দেশের স্বার্থে এই সময়ের মধ্যে দ্বাদশ অবৈধ সংসদ বাতিল করে দিতে পারে উচ্চ আদালত। জনগণের প্রত্যাশার শেষ আশ্রয়স্থল আদালত তাদের যুগান্তকারী ভূমিকা নিতে পারেন।’

তিনি আরও বলেন, দেড় দশক ধরে দেশের ভোট বঞ্চিত মানুষের মৌলিক দাবি– নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন। তবে সংবিধানের দোহাই দিয়ে একটির পর একটি বিনা ভোট, নিশি ভোট, ডামি নির্বাচন করে ক্ষমতা দখল করে দেশে জংলি আইনের শাসন কায়েম করা হয়েছে।

জিয়াউর রহমানের জন্মদিনে কর্মসূচি

এদিকে ১৯ জানুয়ারি জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। দলের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হবে। বৃহস্পতিবার দুপুর ২টায় রমনার ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, শুক্রবার বেলা ১১টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুস্পস্তবক অর্পণ করবেন স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতারা।

এ ছাড়া দিবসটি উপলক্ষে পোস্টার এবং পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে। দলের অঙ্গ, সহযোগী ও বিভিন্ন পেশাজীবী সংগঠন দিবসটি উপলক্ষে নিজ নিজ সুবিধা অনুযায়ী আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ করবে বলেও জানানো হয়।

দিবসটি পালনে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো আলোচনা সভাসহ অন্যান্য কর্মসূচির আয়োজন করবে।

সর্বশেষ খবর