Homeআন্তর্জাতিকওয়াশিংটনে বন্ধ হচ্ছে রাশিয়ার শেষ রেস্তোরাঁটিও

ওয়াশিংটনে বন্ধ হচ্ছে রাশিয়ার শেষ রেস্তোরাঁটিও

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ‘মারি ভান্না’ নামের একটি রুশ রেস্তোরাঁ বন্ধ হয়ে যাচ্ছে। দশ বছরেরও বেশি সময় ধরে ওয়াশিংটনে খাবারের ব্যবসা করার পর অবশেষে জানুয়ারির শেষ নাগাদ বন্ধ হচ্ছে রেস্তোরাঁটি।

চলতি মাসের শুরুতে মারি ভান্নার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট দিয়ে বলা হয়, জানুয়ারির ২৯ তারিখে বন্ধ হচ্ছে তাদের রেস্তোরাঁ।

পোস্টে বলা হয়, ‘সেই মুহূর্ত এসে গেছে। আমরা ভাঙা মন নিয়ে বলছি, মারি ভান্না রেস্তোরাঁ বন্ধ হয়ে যাচ্ছে। এত বছর যাদের সঙ্গে আমরা কাটিয়েছি, আমাদের সেই মূল্যবান বন্ধুদের প্রতি আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি।’

রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, রেস্তোরাঁটি বন্ধ করে দেয়ার কোনো সুনির্দিষ্ট কারণ জানায়নি এর কর্তৃপক্ষ।

নানান রঙের জরি ও পর্দা দিয়ে সাজানো মারি ভান্না রেস্তোরাঁটি। এর ভেতরে গেলে সারি সারি পুরনো বইপত্রও চোখে পড়বে। ফ্রেমবন্দি ছবিতে সজ্জিত হয়েছে মারি ভান্নার দেয়াল। এখানে কার্ড হেরিং, ব্লিনিস, ভারেনিকি, বোর্চ স্যুপ ও স্যাভোরি বেকড পাইয়ের মতো রাশিয়ার বেশ কিছু খাবার জনপ্রিয় হয়ে উঠেছিল।

রেস্তোরাঁর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ একটি স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, মারি ভান্না বন্ধ করার সিদ্ধান্ত কর্তৃপক্ষের জন্য নিঃসন্দেহে একটি কঠিন সিদ্ধান্ত ছিল। কিন্তু তারা ‘নতুন কিছুর জন্য’ সন্ধানে আছেন। তবে জানা গেছে, ওয়াশিংটনে বন্ধ হলেও নিউইয়র্কে মারি ভান্নার শাখাটি খোলা থাকবে।

মারি ভান্না ওয়াশিংটনে থাকা সবশেষ রুশ রেস্তোরাঁ। এছাড়া করোনা মহামারির পর আর কোনো রেস্তোরাঁ খোলেনি রাশিয়া।

সর্বশেষ খবর