Homeআন্তর্জাতিকজনসাধারণের জন্য খুললো রাম মন্দিরের দরজা, উপচেপড়া ভিড়

জনসাধারণের জন্য খুললো রাম মন্দিরের দরজা, উপচেপড়া ভিড়

রাষ্ট্রীয় মহাসামারোহে উদ্বোধন হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রী রামচন্দ্রের জন্মভূমি অযোধ্যার রাম মন্দিরের। সোমবার (২২ জানুয়ারি) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধর্মীয় রীতিনিতি মেনে পূজা-অর্চনার পরে ‘প্রাণপ্রতিষ্ঠা’ করেন রামলালার মূর্তিতে। তবে এদিন মন্দিরে জনসাধারণকে প্রবেশ করতে দেয়া হয়নি। পরদিন মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৭টায় মন্দিরের গেট খুলে দেয়া হয় জনসাধারণের জন্য।

রাম মন্দির খুলে দেয়ার পরই এর সামনে দীর্ঘ লাইন দেখা গেছে। রামলালার দর্শনে উৎসাহী ভক্তরা ভিড় জমিয়েছেন মন্দিরের সামনে।

এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, সকাল ৭টা থেকে খুলে গিয়েছে মন্দিরের দরজা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। পরে আবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রামলালা দর্শন চলবে। সকাল সাড়ে ৬টায় ‘জাগরণ’ অর্থাৎ আরতি এবং সন্ধ্যা সাড়ে ৭টায় সন্ধ্যারতি হবে। তা অনলাইনেও দেখতে পাবেন ভক্তরা।

সোমবার দুপুর সাড়ে ১২টা নাগাদ মাহেন্দ্রক্ষণে রামলালার প্রাণপ্রতিষ্ঠা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিনটি ছিল দেশের ইতিহাসে এক স্মরণীয় দিন। উদ্বোধনী অনুষ্ঠানের প্রায় আট হাজার অতিথির উপস্থিতিতে আলো ঝলমলে সুসজ্জিত অযোধ্যায় এই মহোৎসব পালিত হয়। এ সময় নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয় গোটা এলাকা।

বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ ও কমান্ডো বাহিনী তো আছেই, এ ছাড়া প্রতিটি উঁচু বাড়ির মাথায় বিশেষ রাইফেল নিয়ে পাহারা দেন স্নাইপাররা। আকাশে ওড়ে অত্যাধুনিক নজরদারি ড্রোন। বসানো হয় ১০ হাজার সিসিটিভি ক্যামেরা। প্রাকৃতিক বিপর্যয়ের মোকাবিলায়ও প্রস্তুত রাখা হয় প্রশিক্ষিত বাহিনী।

অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে ঘটে তারকা-সমাবেশ। রাজনীতিবিদরা যেমন ছিলেন, তেমনি ছিলেন শিল্পপতি, বলিউড সুপারস্টার ও বিভিন্ন ক্ষেত্রের নক্ষত্ররা।

অনুষ্ঠান শুরুর অনেক আগেই অযোধ্যায় পৌঁছে যান অমিতাভ ও অভিষেক বচ্চন, মাধুরী দীক্ষিত, কঙ্গনা রানাওয়াত, ভিকি কৌশল, ক্যাটরিনা কাইফ, রণবীর কাপুর, আলিয়া ভাট, অংশুমান খুরানা, রোহিত শেঠি, রাজকুমার হিরানি, মহাবীর জৈনরা। তেলেগু তারকা রজনীকান্ত, চিরঞ্জীবি ও রাম চরণও ছিলেন। উপস্থিত ছিলেন অভিনেতা মনোজ জোশিও।

সর্বশেষ খবর