Homeশিক্ষাআন্দোলনের মুখে জাবির দুই হলের কমিটি ঘোষণা করলো ছাত্রলীগ

আন্দোলনের মুখে জাবির দুই হলের কমিটি ঘোষণা করলো ছাত্রলীগ

সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত, বিক্ষোভ মিছিল ও আল্টিমেটামের পর অবশেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ হল কমিটি ঘোষণা করেছে। তবে সবগুলো নয়, মাত্র দুটি। যদিও সভাপতি বলছেন, বাকি হলগুলোর কমিটিও দ্রুত দেয়া হবে।

বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ছাত্রীদের শেখ হাসিনা ও ছাত্রদের শেখ রাসেল হলের কমিটি ঘোষণা করা হয়।

এতে শেখ রাসেল হলের জোবায়েদ সাদিক আশিককে সভাপতি ও অলক কুমার পালকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ ছাড়া সহ-সভাপতি হিসেবে আছেন মোফাজ্জল হোসেন কাওসার, মো. আলিফ উদ্দিন, রাকিব হাসান অভি, মোরাদ হোসেন, তৌহিদুর রহমান রাব্বি, আকাশ তালুকদার, মো. সাবিব শিহাব, আবরার হাসান। আর যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন- তাহসিন ইসলাম, আহাদুর রহমান আহাদ, শাদমান সাকিব ও মোস্তফা ফয়সাল রাফি। সাংগঠনিক সম্পাদক হিসেবে- মিনারুল ইসলাম শিমুল, আশিক তানভীর, মাহাবুবুর রহমান উৎসব, আফলাতুন কবীর নাহিন ও রিয়াদ হাসানের নাম ঘোষণা করা হয়েছে।

প্রচার সম্পাদক পদে রাকিবুল ইসলাম ও উপ-প্রচার সম্পাদক রাইয়্যান ইসলাম রয়েছেন। দফতর সম্পাদক মোহাম্মদ সামি ও উপ-দফতর সম্পাদক মাহদী আকাশের নাম ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে শেখ হাসিনা হলে সাবিহা ইয়াসমিনকে সভাপতি ও নাজমিন জাহান নাবিলাকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ ছাড়া সহ-সভাপতি পদে মীর নিশাত নাওয়ার, উম্মে হাবিবা আমাতুন ও রাশমা ইসলামের নাম ঘোষণা করা হয়েছে। কমিটিতে যুগ্ম সম্পাদক পদে আছেন- ফাতেমা তুজ জোহরা ও সামিয়া কবির। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে আছেন- সুরভী রহমান ও আফসান তাসনিম।

শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল সময় সংবাদকে বলেন, অনেকদিন ধরেই হল কমিটি দেয়ার পরিকল্পনা করা হচ্ছিল। বলা হয়েছিল, নির্বাচনের পর কমিটি দেয়া হবে। সে অনুযায়ী দুই হলের কমিটি ঘোষণা করা হয়েছে। এখন কমীর্দের মধ্যে নতুন করে কর্মচাঞ্চল্য তৈরি হবে। বাকি হলগুলোও দ্রুত কমিটি পেয়ে যাবে।

এর আগে, ২০১৩ সালে এক বছরের জন্য ছেলেদের সাত হলে দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এরমধ্যে আ ফ ম কামালউদ্দিন হল, শহীদ সালাম-বরকত হল ও আল বেরুণী হল ছাড়া কোনও হলেই কমিটি পূর্ণাঙ্গ করতে পারেনি। এরপর জুয়েল রানা ও আবু সুফিয়ান চঞ্চল দায়িত্ব গ্রহণ করার পর ২০১৬ সালের ৩০ মে চারটি ছাত্রী হল- নওয়াব ফয়জুন্নেসা হল, ফজিলাতুন্নেছা হল, প্রীতিলতা হল ও জাহানারা ইমাম হলের কমিটি ঘোষণা করা হয়।

এরপর আকতারুজ্জামান সোহেল ও হাবিবুর রহমান লিটন দায়িত্বে আসার পর আবারও দাবি উঠে হল কমিটির। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও ছাত্রলীগের কর্মীরা কমিটি না পেয়ে আন্দোলনে নামে।

গত ২৩ জানুয়ারি হল কমিটি না দেয়াসহ ছয় অভিযোগে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে অবাঞ্ছিত ঘোষণা করে তার অনুসারীরা। এরপর গত সোমবার হল কমিটি চেয়ে বিক্ষোভ করেন ছাত্রী হলের নেত্রীরা। এসময় তারা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। তাদের সেই আল্টিমেটামের মধ্যেই দুই হলের কমিটি ঘোষণা করলো শাখা ছাত্রলীগ।

সর্বশেষ খবর