Homeআন্তর্জাতিকইসরাইলে এবার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালাল হুতিরা

ইসরাইলে এবার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালাল হুতিরা

ফিলিস্তিনের গাজা যুদ্ধের প্রতিক্রিয়ায় ইসরাইলের ইলাত শহরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহী গোষ্ঠী। শুক্রবার (২ ফেব্রুয়ারি) ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় লোহিত সাগরের তীরবর্তী ওই শহরে হামলা চালানো হয়।

শনিবার (৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, হুতি বিদ্রোহী গোষ্ঠী শুক্রবার দাবি করেছে, তারা ইসরাইলি শহর ইলাতের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এছাড়া ইসরাইল গাজায় তাদের আক্রমণ শেষ না করা পর্যন্ত তাদের বিরুদ্ধে সামরিক অভিযান চালিয়ে যাওয়ার হুমকিও দিয়েছে গোষ্ঠীটি।

ইসরাইলি সামরিক বাহিনী এর আগে বলেছিল, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘অ্যারো’ শুক্রবার লোহিত সাগর এলাকায় সারফেস টু সারফেস মিসাইল আটকে দিয়েছে।

গত ৭ অক্টোবর গাজায় নির্বিচারে আগ্রাসন শুরু করে ইসরাইল। এরপর থেকে লোহিত সাগরে গুরুত্বপূর্ণ শিপিং রুটে ইসরাইল সংশ্লিষ্ট বিভিন্ন জাহাজে ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে হুতি বিদ্রোহীরা। সাম্প্রতিক সপ্তাহগুলোতে এই হামলা আরও তীব্র হয়েছে এবং এর মধ্যেই শুক্রবার ইসরাইলে এই হামলার ঘটনা ঘটল।

তবে গেল বছরের ডিসেম্বর থেকে হুতিদের হামলার প্রতিবাদে তাদের স্থাপনা লক্ষ্য করে ইয়েমেনে হামলা চালাচ্ছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

সর্বশেষ খবর