Homeসর্বশেষ সংবাদবিজিবিকে সব সহযোগিতা দিচ্ছে পুলিশ: আইজিপি

বিজিবিকে সব সহযোগিতা দিচ্ছে পুলিশ: আইজিপি

মিয়ানমারের চলমান পরিস্থিতি নিয়ে সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) সসব ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে আহত পুলিশ সদস্য রাজ্জাককে দেখতে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

আইজিপি বলেন, দেশের প্রয়োজনে যেকোনো কাজে সেনাবাহিনী, বিজিবি ও অন্য সদস্যদের সঙ্গে আমরাও কাজ করে যাবো। সীমান্তে আমাদের পুলিশও সতর্ক অবস্থানে রয়েছে। বিজিবি যে সহযোগিতাই চাইছে আমরা দিচ্ছি।

‘আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সব ধরনের ব্যবস্থা নিয়েছি। আমাদের সদস্যরা মোটিভেটেড। তারা যেকোনো দায়িত্ব পালনে প্রস্তুত,’ যোগ করেন তিনি।

বিনা উসকানিতে ২৮ অক্টোবর বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করেছে উল্লেখ করে চৌধুরী আবদুল্লাহ বলেন, ‘অথচ আমরা তাদের নিরাপত্তার জন্যই কাজ করছিলাম। ২৮ অক্টোবর ঘিরে যেসব মামলা হয়েছে সবগুলোর তদন্ত কার্যক্রম চলছে।’

তিনি আরও বলেন, ‘দুমাস ভারতে চিকিৎসা নেয়ার পর আহত রাজ্জাককে ১১ ফেব্রুয়ারি দেশে ফিরিয়ে আনা হয়। সে এখনো শঙ্কামুক্ত নয়। যারা দায়িত্ব পালন করতে গিয়ে আহত হবেন তাদের যত খরচই হোক, আমরা করবো। যে দেশেই চিকিৎসা প্রয়োজন হোক আমরা পাঠাবো।’

পুলিশ আগেও যেভাবে সাধারণ মানুষের বিপদে পাশে দাঁড়িয়েছে, আগামীতেও সাধারণ মানুষের পাশে থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন আইজিপি।

সর্বশেষ খবর