Homeরাজনীতিসংসদে বিরোধী-স্বতন্ত্ররা আছে, কার্যকর না হওয়ার কোনো কারণ নেই: ওবায়দুল কাদের

সংসদে বিরোধী-স্বতন্ত্ররা আছে, কার্যকর না হওয়ার কোনো কারণ নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকারের সমালোচনার জন্য বিরোধী দল হিসেবে জাতীয় পার্টির পাশাপাশি স্বতন্ত্ররাও আছে। তাই সংসদ কার্যকর আছে ও থাকবে। সংসদ কার্যকর না হওয়ার কোনো কারণ নেই।

রোববার (১৮ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ৭ জানুয়ারির নির্বাচনকে যদি কেউ প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র করে, তাদের জনগণই প্রতিহত করবে। আন্দোলনের নামে বিএনপি কিছুই করতে পারেনি, কারণ তাদের সঙ্গে জনগণ ছিলো না, এখনও নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে এলো না কেন? সংসদ চলুক, বিরোধী দল ১৩ জন নিয়ে পারবে না কেন? পারবে কী না; তা দেখতে অপেক্ষা করুন, বিএনপিকে নিয়ে মাথা ব্যথা নেই আমাদের।

যুবলীগ-ছাত্রলীগ বিএনপিকে নিষিদ্ধের কথা বলেছে এ বিষয়ে আপনার মন্তব্য কী? এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন,

আমাদের একটা সংগঠন যুবলীগ, তারা তাদের একটি স্বতন্ত্র স্বত্তা আছে, তারা এটা বলতে পারে। মূল দল হচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ এ ধরনের চিন্তা ভাবনা করলে, আমরা অবশ্যেই বলতাম। আমাদের কোনো নেতা, এই ধরনের বিষয় অবতারণ করেননি। বিএনপিকে নিষিদ্ধের বিষয় নিয়ে আমাদের কোনো উদ্বেগও নেই, এটা নিয়ে কোনো চিন্তাও নেই। ছাত্রলীগের এক নেতা দাঁড়িয়ে বলে দিলেন, বিএনপিকে নিষিদ্ধ করা হোক। তাতে কী আমরাও তার সাথে লাফাবো। তারা তাদেরটা বলবেই। যুবলীগ, যুবলীগের চিন্তা থেকে বলেছে। যুবলীগ চাইলে তো, একটা জাতীয় দল নিষিদ্ধ হয়ে যাবে না। আওয়ামী লীগের পক্ষ থেকে এ ধরনের কোনো কথা আমাদের নেতারা, বলেননি বা বলা হয়নি।

হেরে যাওয়া প্রার্থীদের সংরক্ষিত আসনে কেন মনোনয়ন দেয়া হয়েছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন,

রাজনৈতিক প্রয়োজনে এবং সাংগঠনিক প্রয়োজনে তাদের মনোনয়ন দেয়া হয়েছে।

সর্বশেষ খবর