Homeখেলানিজের দলের যে তারকাকে ‘সময়ের সেরা’ মিডফিল্ডার বলছেন গার্দিওলা

নিজের দলের যে তারকাকে ‘সময়ের সেরা’ মিডফিল্ডার বলছেন গার্দিওলা

গত মৌসুমে দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জয় করেছিল ম্যানচেস্টার সিটি। আর্লিং হলান্ড একের পর এক গোল করে রেকর্ড গড়ে যাচ্ছিলেন, আর ম্যাচের পর ম্যাচ জিতেছে সিটিজেনরা। সম্পত্তিতে পরিণত করা প্রিমিয়ার লিগের শিরোপার হ্যাটট্রিক করেছিল ম্যানসিটি। সেই সঙ্গে এফএ কাপ ও পরম আরাধ্য চ্যাম্পিয়ন্স লিগও প্রথমবারের মতো জেতে ইংলিশ ক্লাবটি। আর্লিং হলান্ডই এই সাফল্যের নায়ক হলেও নেপথ্যে আরও একজন খেলোয়াড়ের দুরন্ত পারফরম্যান্স ছাড়া এই সাফল্য আসত না বলে মনে করেন গার্দিওলা।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের কথাই ধরা যাক। টুর্নামেন্টজুড়ে দারুণ পারফরম্যান্স দেখানো ম্যানচেস্টার সিটি এদিন ইন্টার মিলানের বিপক্ষে বেশ ভুগছিল। অবশেষে নায়কের ভূমিকায় অবতীর্ণ স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি। ৬৮ মিনিটে দুর্দান্ত এক গোল করে সিটিকে এগিয়ে দেন। শেষ পর্যন্ত এই এক গোলেই শিরোপার নিষ্পত্তি হয়। ইন্টার মিলানকে হারিয়ে প্রথমবারের মতো ইউরোপসেরা হয় ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগের সেই মৌসুমের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন রদ্রি।

শুধু এই এক ম্যাচই নয়, ম্যানসিটির বিপদের দিনে বহুবার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন রদ্রি। অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ইংলিশ ক্লাবটিতে যোগ দেয়ার পর থেকেই নিজেকে আরও শানিত করে নিজের অপরিহার্যতার প্রমাণ দিয়েই যাচ্ছেন ২৭ বছর বয়সী। গত মৌসুমে দারুণ পারফরম্যান্সের পর ব্যালন ডি’অরের সেরা পাঁচে জায়গা করে নিলেও সেরা তিনে তার জায়গা না হওয়া নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল। অনেকের চোখেই গতবার ব্যালন ডি’অরের অন্যতম দাবিদার ছিলেন তিনি।

চলতি মৌসুমেও দারুণ ফর্মে আছেন রদ্রি। স্প্যানিশ এই মিডফিল্ডারে মুগ্ধ ম্যানসিটির কোচ পেপ গার্দিওলাও। তার চোখে রদ্রি এই মুহূর্তে বিশ্বের সেরা মিডফিল্ডার।

রদ্রিকে নিয়ে গার্দিওলা বলেন, ‘এই মুহূর্তে রদ্রি বিশ্বের সেরা মিডফিল্ডার। সে অবিশ্বাস্য, সে সত্যি যে কোনোকিছু করার ক্ষমতা রাখে।’

২০১৯ সালে গার্দিওলার পছন্দেই ৬২.৬ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ম্যানসিটি রদ্রিকে দলে ভেড়ায়। সিটির সাম্প্রতিক সাফল্যে এই স্প্যানিশ মিডফিল্ডার বড় ভূমিকা রেখেছেন বলে মনে করেন গার্দিওলা। গত মৌসুমে রদ্রি এতোটা ভালো না খেললে তার দল হয়ত ট্রেবল জিততে পারতো না বলে মনে করেন তিনি।

গার্দিওলা বলেন, ‘ম্যানসিটির জন্য কী দারুণ এক সংযোজন! মনে রাখা দরকার, আমরা যা কিছু জিতেছি, তাকে ছাড়া …এটা কঠিন হতো।’

সর্বশেষ খবর