Homeরাজনীতিসাড়ে ৩ মাস পর মুক্ত হচ্ছেন আলতাফ হোসেন

সাড়ে ৩ মাস পর মুক্ত হচ্ছেন আলতাফ হোসেন

২৮ অক্টোবরের পর হওয়া সব মামলায় জামিন পাওয়ায় রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে মুক্তি পেতে যাচ্ছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী।

কারাসূত্র জানায়, কারাবন্দি আলতাফ হোসেন বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সেখান থেকে রোববার বিকেলে ৩টার দিকে মুক্ত হতে পারেন তিনি।

প্রধান বিচারপতির বাসায় হামলার মামলায় সর্বশেষ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত তার জামিন মঞ্জুর করেন।

আলতাফ হোসেনের আইনজীবী আনিসুর রহমান জানিয়েছিলেন, এ নিয়ে ২৮ অক্টোবরের পর আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা সব মামলায় জামিন হয়েছে। এখন তার কারামুক্তিতে কোনো বাধা নেই।

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে চারটি মামলা হয়। মামলায় প্রধান বিচারপতির বাসভবনে হামলা, যানবাহন ভাঙচুর, রাস্তায় বেআইনি জমায়েত, সহিংসতা, সম্পদের ক্ষয়ক্ষতি, পুলিশ সদস্যদের লাঞ্ছিত করা এবং দায়িত্ব পালনে বাধা দেয়ার অভিযোগ আনা হয়।

এরপর গত ৫ নভেম্বর ভোরে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে আটক করে র্যাব। ওইদিন তাকে প্রধান বিচারপতির বাসভবনের সামনে নাশকতা ও ভাঙচুরের এক মামলায় আদালতে হাজির করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সর্বশেষ খবর