Homeবিনোদনঢাকার শীর্ষ সন্ত্রাসীকে নিয়ে সিনেমা বানাচ্ছেন কলকাতার পরিচালক

ঢাকার শীর্ষ সন্ত্রাসীকে নিয়ে সিনেমা বানাচ্ছেন কলকাতার পরিচালক

বাংলাদেশের একসময়ের শীর্ষ সন্ত্রাসী পিচ্চি হান্নানকে তৈরি হচ্ছে সিনেমা। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় হতে যাচ্ছে সিনেমাটি। ‘হান্নান’ নামের এই সিনেমাটি বানাবেন ভারতীয় পরিচালক শুভজিৎ রায় চক্রবর্তী।

চাঁদপুর জেলার ফরিদগঞ্জের ছেলে হান্নান তখন ছোট, তবে বাবার কাঁচামালের ব্যবসায় সহযোগিতা করতে চলে আসেন ঢাকার কারওয়ান বাজারে। সেখান থেকে ধীরে ধীরে ছোটখাটো চুরি, ছিনতাই থেকে জড়িয়ে পড়েন মানুষ হত্যায়।

অল্প দিনেই বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়ে যান। কেউ তার কর্মকাণ্ডে বাধা দিলেই খুন করতেন। ছোট খাটো হওয়ায় সবাই তাকে পিচ্চি হান্নান নাম দেন। তার নামে খুনের মামলা ছিল ২১টি। ২০০৪ সালের ২৬ জুন র্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় শীর্ষ এই সন্ত্রাসী। তাকে নিয়ে তৈরি হচ্ছে সিনেমা।

এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের জয় চৌধুরী। তার সঙ্গে থাকছেন ওপার বাংলার দুই নায়িকা পূজা বন্দ্যোপাধ্যায় ও মধুরিমা বসাক।

তবে ‘হান্নান’ সম্পর্কে এখনই মুখ খুলতে নারাজ জয় চৌধুরী। জানান, সব কিছু এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠান আনুষ্ঠানিকভাবে ঘোষণার পরই এ বিষয়ে কথা বলতে চান তিনি।

তবে ভারতীয় একটি সংবাদমাধ্যমে সিনেমার বিষয়ে নিশ্চিত করেছেন এর প্রযোজক অরিত্র দাস। তার সঙ্গে যৌথ প্রযোজনায় রয়েছে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জোনাস ফিল্মস ইন্টারন্যাশনাল।

সর্বশেষ খবর