Homeখেলাম্যানচেস্টার ডার্বিতে একচ্ছত্র আধিপত্য চান গার্দিওলা

ম্যানচেস্টার ডার্বিতে একচ্ছত্র আধিপত্য চান গার্দিওলা

ইংলিশ প্রিমিয়ার লিগে আরো একটা ম্যানচেস্টার ডার্বির রোমাঞ্চ। হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে সিটি ও ইউনাইটেড। সাম্প্রতিক সময়ে এই বিগ ম্যাচে নিজেদের আধিপত্যের কথা মনে করিয়ে দেন সিটি বস পেপ গার্দিওলা। এদিকে, দলের বর্তমান ফর্ম নিয়ে আত্মবিশ্বাসী এরিক টেন হ্যাগও।

রোববার (৩ মার্চ) এতিহাদ স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। এই ম্যাচ ঘিরে বাড়তি উন্মাদনা কাজ করে সমর্থকদের মাঝে। সাম্প্রতিক পরিসংখ্যানে এগিয়ে সিটি। লিগ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে যেকোনো মূল্যে হাইভোল্টেজ এই ম্যাচ জিতে নিতে চাইবে পেপ গার্দিওলার দল।

নিজেদের মাঠে এ মৌসুমে কোনো ম্যাচ হারেনি ম্যানসিটি। সব মিলিয়ে ১৮ ম্যাচ অপরাজিত গেলবারের ট্রেবল জয়ীরা। টেবিল টপার লিভারপুলের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ গার্দিওলা শিষ্যদের।

সাম্প্রতিক পরিসংখ্যান কথা বলছে ম্যানসিটির পক্ষে। ইউনাইটেডের বিপক্ষে প্রিমিয়ার লিগে শেষ ম্যাচে ৩-০ ব্যবধানে জয় তুলে নিয়েছে সিটিজেনরা। দু’দলের মুখোমুখি শেষ পাঁচ দেখায় চার ম্যাচেই জয় আছে সিটির। হাইভোল্টেজ এই ম্যাচের আগে নতুন কোনো ইনজুরি শঙ্কা নেই ম্যানসিটি শিবিরে।

সবশেষ ম্যাচে একাই পাঁচ গোল করেছেন আর্লিং হল্যান্ড। বিগ ম্যাচের আগে তাই আত্মবিশ্বাসী সিটি বস। শুরু করে দিয়েছেন মনস্তাত্বিক লড়াই। ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা বলেছেন, ‘আমার দল নিয়ে আমি আত্মবিশ্বাসী। আশির দশকে ইপিএল মানে ছিল লিভারপুল। নব্বই দশকটা ছিল ইউনাইটেডের। তবে গেল বারো বছরে ইপিএলে সিটি একচ্ছত্র আধিপত্য বিস্তার করে এগিয়ে চলেছে। সেটা সম্পর্কে আমাদের ফুটবলারদের গর্ব হওয়া উচিৎ। এছাড়া এখন পর্যন্ত দল যে ফুটবল খেলছে, সেটা ধরে রাখাই এই মুহূর্তে আমার মূল লক্ষ্য।’

এ দিকে ইনজুরি বড় চিন্তা ইউনাইটেড শিবিরে। হাঁটুর ইনজুরিতে দলে নেই না লিসান্দ্রো মার্তিনেজ। এছাড়াও সাইডলাইনে রাসমুস হয়লুন, অ্যান্থনি মার্শিয়াল ও হ্যারি ম্যাগুইয়ার। ইপিএলে সবশেষ ম্যাচে হারলেও নিজের দলে আস্থা রাখছেন ইউনাইটেড বস।

ম্যানচেস্টার ইউনাইটডের কোচ এরিক টেন হ্যাগ বলেছেন, ‘আমাদের দলের বর্তমান ফর্ম ভালো। আমাদের এখন শুধু ভালো পরিকল্পনা করতে হবে। দল ভালোভাবে প্রস্তুতি নিয়েছে। আশা করি সমর্থকদের দারুণ কিছু উপহার দিব।’

ইপিএলের চলতি মৌসুমে শীর্ষ ১৫ গোলদাতার তালিকায় নেই ইউনাইটেডের কারো নাম। স্কোরিংয়ে বেশ ভুগছে রেড ডেভিলস। সিটির বিপক্ষে সেই সমস্যা তারা কাটিয়ে উঠতে পারে কি না সেটাই এখন দেখার।

সর্বশেষ খবর