Homeসর্বশেষ সংবাদব্যবসায়ীরা কথা না রাখলে সব জায়গায় অস্থায়ী বাজার বসানো হবে: নানক

ব্যবসায়ীরা কথা না রাখলে সব জায়গায় অস্থায়ী বাজার বসানো হবে: নানক

পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, স্বল্পমূল্যে খাদ্যদ্রব্য বিক্রি করতে রাজধানীর বিভিন্ন জায়গায় বাজার বসানো হয়েছে। সেই বাজারে স্বল্পমূল্যে পণ্য বিক্রি হচ্ছে। এরপরও যদি ব্যবসায়ীরা কথা না শোনেন, দাম না কমান; তাহলে সব জায়গায় অস্থায়ী বাজার বসানো হবে।

সোমবার (১১ মার্চ) ঢাকার মোহাম্মদপুরে রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রমজান উপলক্ষে যারা পণ্যের মূল্য বাড়িয়েছে, তারা আল্লাহকে ভয় পায় না। তারা মানুষকে জিম্মি করে লুটে নিতে চায় বলে মন্তব্য করেন নানক।

নানক বলেন,

বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আমরা এ পরিস্থিতিকে মানতে পারি না। প্রধানমন্ত্রী বারবার অনুরোধ করেছেন, কিন্তু চোর না শুনে ধর্মের কাহিনী। আমরা এমন পরিস্থিতিতে, বিভিন্ন জায়গায় বাজার বসিয়েছি। সেই বাজারে স্বল্পমূল্যে পণ্য বিক্রি হচ্ছে। তারা বলছেন, আপনারা যদি এত কমে দিতে পারেন তবে অন্য বাজারে দাম এত বেশি কেন। এরপরও যদি ব্যবসায়ীরা কথা না শোনেন, আমরা সব জায়গায় বাজার বসাবো।
তিনি আরও বলেন, সারা দুনিয়ায় রোজা আসলে কেনা দামে পণ্য বিক্রি করে। আর আমাদের দেশে রোজা আসলেই দাম বাড়িয়ে দেয়! তারা এ টাকা তো কবরে নিয়ে যেতে পারবে না। আওয়ামী লীগ আপনাদের পাশে ছিল, আছে এবং থাকবে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আজকে তারা সন্ত্রাস করে মানুষ খুন করে। তারা সরকারকে অস্থিতিশীল করতে চায়। তাদের বিদেশি প্রভুদের কথায় এসব করে। আমাদের দেশের জনগণের প্রতি দায়িত্ব রয়েছে, আমরা দায়িত্ব পালন করে যাব। যারা জনগণের বিপরীতে অবস্থান নিয়েছে, তারা রাজনীতির আস্তাকুঁড়ে নিক্ষেপ হবে।

এদিকে রোববার (১০ মার্চ) রাজধানীর শ্যামলী মাঠের সামনে রমজান উপলক্ষে মাসব্যাপী সুলভ মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন নানক।

সর্বশেষ খবর