Homeআন্তর্জাতিকট্রাম্পকে সমর্থন দেবেন না মাইক পেন্স

ট্রাম্পকে সমর্থন দেবেন না মাইক পেন্স

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দেবেন না দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। ট্রাম্পের শাসনামলে ভাইস প্রেসিডেন্ট ছিলেন মাইক পেন্স।

শুক্রবার (১৫ মার্চ) ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে মাইক পেন্স বলেন, এটা মোটেও অবাক হওয়ার বিষয় নয় যে, এবারের নির্বাচনে আমি ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করছি না।

পেন্সের এই ঘোষণাকে ‘চমকপ্রদ’ বলছে মার্কিন গণমাধ্যম। যদিও হোয়াইট হাউস ছাড়ার পরই দুজনের মধ্যে দূরত্ব দেখা দেয়। বরং এই পরিস্থিতিতে পেন্স যদি ট্রাম্পকে সমর্থন দিতেন সেটাই আশ্চর্যজনক ঘটনা হতো।

অভিযোগ রয়েছে, ২০২০ সালে বাইডেনের কাছে যখন ট্রাম্প হেরে যাচ্ছিলেন তখন পেন্সকে নির্বাচনের ফল পাল্টে দেয়ার জন্য চাপ প্রয়োগ করেছিলেন ট্রাম্প। মূলত তখন থেকেই দুজনের মধ্যে দূরত্ব তৈরি হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে পেন্সকে আক্রমণ করে একাধিকবার পোস্টও দিয়েছেন ট্রাম্প।

ফক্স নিউজকে পেন্স বলেন, ট্রাম্পের একটি অ্যাজেন্ডা রয়েছে। তিনি সেটিই প্রকাশ করছেন। আমাদের চার বছরের শাসনামলের রক্ষণশীল অ্যাজেন্ডার সঙ্গে সেটা যায় না।

মাইক পেন্স এমন এক সময় এ কথা বললেন, যখন ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে রিপাবলিকান পার্টি থেকে প্রয়োজনীয় সমর্থন জোগাড় করতে সক্ষম হয়েছেন ট্রাম্প। অপরদিকে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হতে প্রয়োজনীয় সমর্থন পেয়েছেন বাইডেন।

যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রাথমিক প্রতিযোগিতায় ছিলেন মাইক পেন্স। তবে গেল অক্টোবরে প্রার্থিতার দৌড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন শীর্ষ রিপাবলিকান এই নেতা।

সর্বশেষ খবর